চট্টগ্রামে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ , জুলাই ১, ২০২২

আসন্ন কোরবানি ঈদে নির্বিঘ্নে যাত্রী পরিবহনের লক্ষে আজ শুক্রবার সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।আজ থেকে ৫ জুলাই পর্যন্ত যাত্রীদের দেশের বিভিন্ন রুটের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট দেয়া হবে। অগ্রিম টিকিটের পাশাপাশি নিয়মিত সকল ট্রেনের টিকিটও যাত্রীদের মাঝে দেয়া হবে।

আজ যাত্রীদের দেয়া হচ্ছে ৫ জুলাইয়ের টিকিট। কাল ২ জুলাই দেয়া হবে ৬ তারিখের টিকিট, ৩ জুলাই দেয়া হবে ৭ তারিখের টিকিট, ৪ জুলাই দেয়া হবে ৮ তারিখের টিকিট এবং ৫ জুলাই দেয়া হবে ৯ জুলাইয়ের টিকিট।

এদিকে, সকালে স্টেশনে গিয়ে দেখা যায়, কাউন্টারে টিকিট নিতে যাত্রীদের তেমন ভিড় নেই। চট্টগ্রাম রেলস্টেশনে অগ্রিম টিকিট বিক্রির কার্যক্রম দেখতে যান রেলওয়ে পূর্বাঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

চট্টগ্রাম রেলস্টেশনে দায়িত্বরত এ কর্মকর্তা জানান, ‘প্রথম দিনে অগ্রিম টিকিটের জন্য যাত্রীদের আগ্রহ কম। সকাল থেকে যারা টিকিটের জন্য এসেছেন সবাই টিকিট পেয়েছেন। তবে কাল থেকে ভিড় বাড়বে বলে মনে হচ্ছে।’

১০টি আন্তঃনগর ট্রেনের অর্ধেক টিকিট কাউন্টারে এবং অর্ধেক টিকিট (৫০ শতাংশ) অনলাইনে যাত্রীদের মাঝে বিক্রি করা হবে বলে জানান চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী।

তিনি জানান, সকাল ৮টা থেকে ঈদ উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। বিকাল ৪টা পর্যন্ত বিক্রি চলবে। ঈদে প্রতিটি ট্রেনে অতিরিক্ত বগি যুক্ত হবে।

তিনি আরও বলেন, ঈদে প্রতিটি ট্রেনে অতিরিক্ত বগি যুক্ত হবে। ৭ জুলাই থেকে ঈদের আগেরদিন পর্যন্ত চাঁদপুর রুটে চলবে প্রতিদিন দুটি স্পেশাল ট্রেন।