মৃত্যু ও শনাক্ত কমেছে

প্রকাশিত: ৮:৫৫ পূর্বাহ্ণ , জুন ২৬, ২০২২

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৮২৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৪২ হাজার ৩৮৫ জন।রোববার (২৬ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, গতকাল (শনিবার) এক হাজার ৩৯১ জনের মৃত্যু এবং ৭ লাখ ৫ হাজার ১৭৪ জন দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৮৬ লাখ ৩৯ হাজার ৯৭১ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৫০ হাজার ২৩৯ জনের।

এ দিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে জার্মানিতে। দেশটির ৮৯ হাজার ৩৩৬ জনের দেহে ভাইরাসটি ধরা পড়ে। এ সময়ে সবচেয়ে বেশি ১৫১ জনের মৃত্যু হয়েছে তাইওয়ান।

এ ছাড়া ব্রাজিলে মারা গেছেন ১৩৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ২৩০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ২৬১ জন এবং মারা গেছেন ৬১ জন। রাশিয়ায় মারা গেছেন ৬১ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭২ জন। উত্তর কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬১০ জন এবং মারা গেছেন ৭৩ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৩৮৬ জন এবং মারা গেছেন ৪০ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৪ জন এবং মারা গেছেন ১৬ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৯৯৯ জন এবং মারা গেছেন ৫৭ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৩৬ জন এবং মারা গেছেন ১৬ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৬৩৭ জন এবং মারা গেছেন ৩৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Loading