খাগড়াছড়ির রামগড়ে মাদক বিরোধী কর্মশালা অনুষ্টিত

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ , জুন ২২, ২০২২

রামগড়ে মাদক দ্রব্যের ব্যাপক অপব্যবহার বিস্তার রোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সম্মিলিত কর্ম পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খাগড়াছড়ি জেলা কার্যালয়ের সহযোগীতায় রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে মাদক বিরোধী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২-জুন) সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে মাদকের ক্ষতিকর দিক ও মাদক নিয়ন্ত্রণের বিষয়ে গ্রুপ ভিক্তিক আলোচনা করা হয়েছে৷

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: আলীম উল্যাহ।

কর্মশালায় বিশেষ অতিথির মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, রামগড় পৌর মেয়র রফিকুল আলম কামাল, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল হালিম রাজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, অফিসার ইনচার্জ মো. শামসুজামান,পাতাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আলম আলমগীর সহ উপজেলা পর্যায়ে বিভিন্ন দপ্তরের সরকারী-বেসরকারী কর্মকর্তা, মসজিদের ইমাম, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, গণমাধ্যম কর্মীসহ এনজিও প্রতিনিধিগণ।

অতিথিবৃন্দ বক্তব্যে বলেন, দেশ স্বাধীন হওয়ার পর প্রথমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্ব প্রথম মাদকের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহন করেছিলেন। কারন মাদক একটি দেশ ও জাতিকে ধ্বংস করে দেয়। দেশের অর্থসামাজিক উন্নয়নে মাদকের অপব্যবহার বাধার কারন হয়ে দাঁড়ায়। এজন্য বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি গ্রহন করেছে। আমাদের ছেলে-মেয়েরা যাতে করে মাদকের স্পর্শে না আসতে পারে এজন্য পরিবার থেকে মাদক বিরোধী সচেতনতা গড়ে তুলতে পারলে মাদকের আগ্রাসন থেকে আমরা দেশকে রক্ষা করতে পারবো।

তারা আরো বলেন, মাদকের ব্যাপারে সকলকে সচেতন হতে হবে। পাশাপাশি যারাই মাদকের সঙ্গে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ভাবে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। মাদকের বিষয়ে আমাদের চলমান অভিযান অব্যাহত থাকবে।