কুতুবদিয়া-পেকুয়ায় বজ্রপাতে নিহত ৩, আহত ২

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ , জুন ১৯, ২০২২

কক্সবাজারের কুতুবদিয়া ও পেকুয়ায় বজ্রপাতে তিনজন নিহত হয়েছেন। নিহতদের তিনজনই জেলে। এ ঘটনায় ফিশিং বোটের মালিকসহ আরও দু’জন আহত হয়েছেন।

রোববার দুপুর ১২টার দিকে পৃথক বজ্রপাতের ঘটনায় এই নিহতের ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে রয়েছেন কুতুবদিয়া উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের চুল্লার পাড়া এলাকার জাকের উল্লাহর ছেলে আক্কাস (২২) ও দক্ষিণ ধূরুং এলাকার ছাবের আহমদের ছেলে মোঃ করিম (২৮) এবং পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের শরৎ ঘোনা এলাকার মোঃ হোসেনের পুত্র মোঃ রমজান আলী।

এসময় বজ্রপাতের ঘটনায় আরও ২ জন আহত হয়েছেন।

কুতুবদিয়া থানার ওসি মো: ওমর হায়দার জানান, রোববার সকাল ১০টার দিকে উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের চুল্লাপাড়া এলাকায় বেড়িবাঁধের বাইরে নৌ ফিশিং বোট ঘাটে বজ্রপাতের ঘটনা ঘটে। এসময় ফিশিং বোটের মালিকসহ আরও ৪ জন আহত হন।

স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আক্কাস ও করিমকে মৃত ঘোষণা করেন এবং আহত ইমতিয়াজ ও রমিজকে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করেন।

অন্যদিকে, স্থানীয় ইউপি চেয়ারম্যান ইউনুছ চৌধুরী জানান, মাছধরা অবস্থায় বজ্রপাতের শিকার হন পেকুয়ার মোঃ রমজান আলী। বজ্রপাতের আঘাতে গুরুতর আঘাত হন তিনি। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

হঠাৎ বজ্রপাতে মৃত্যুর ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন উক্ত এলাকার সাধারণ মানুষ।