এক দিনে টোল আদায় ৩ কোটি ১৯ লাখ টাকা

প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ , এপ্রিল ৩০, ২০২২

বঙ্গবন্ধু সেতু দিয়ে গেল ২৪ ঘণ্টায় ৪২ হাজার ১৯৯টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ১৮ লাখ ৮০ হাজার টাকা।

শনিবার (৩০ এপ্রিল) বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (২৯ এপ্রিল) সকাল ৬টা থেকে শনিবার (৩০ এপ্রিল) ভোর ৬টা পর্যন্ত বাস, ট্রাক, পিকআপ ভ্যান, মিনি ট্রাকসহ এসব যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজায় যানবাহন পারাপার হয়েছে ২৫ হাজার ৭৪১টি ও টোল আদায় হয়েছে ১ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০ টাকা এবং সেতুর পশ্চিম টোলপ্লাজায় ১৪ হাজার ৪১৮টি ও টোল আদায় হয়েছে ১ কোটি ৪৭ লাখ ৮৯ হাজার ৫০ টাকা।

এদিকে, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ধীরে ধীরে গাড়ির চাপ বাড়লেও খুব একটা ভোগান্তিতে পড়তে হয়নি ঈদে ঘরমুখো যাত্রীদের। অনেকটাই নিরাপদে বাড়ি ফিরতে পারছেন তারা। নিরাপদে বাড়ি ফিরতে পেরে উচ্ছ্বসিত ঘরমুখো যাত্রীরা।

এদিকে সেতুর পূর্ব ও পশ্চিম পাড়ে টোলপ্লাজার উভয় পাশে ১৮টি পয়েন্টে টোল আদায় করা হচ্ছে। সড়কে যাতে যানজটের সৃষ্টি না হয়, সে লক্ষ্যে এ ব্যবস্থা গ্রহণ করেছে সেতু কর্তৃপক্ষ।

এলেঙ্গা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান বলেন, মহাসড়কে যানজট নেই। স্বাভাবিক গতিতেই যানবাহন চলাচল করছে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর গত বছর ঈদে সর্বোচ্চ ৫২ হাজার ৭৬৮টি যানবাহন পারাপার হয়, যা এযাবৎকালে সর্বোচ্চ। – সময় সংবাদ

Loading