আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ৩০

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ , এপ্রিল ২৪, ২০২২

সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় আহত হয়েছে অন্তত ৩০ জন।

রোববার (২৪ এপ্রিল) দুপুরে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের পলাশবাড়ি এলাকার স্কাইলাইন গ্রুপে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শ্রমিকরা জানায়, স্কাইলাইন গ্রুপের শ্রমিকরা দুপুর ১২টার দিকে ঈদ বোনাস ও বাড়তি ঈদের ছুটির জন্য উৎপাদন বন্ধ রেখে নবীনগর চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ি এলাকা অবরোধ করে রাখে। এসময় শিল্প পুলিশ ও আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে উঠতে বললে পুলিশের সঙ্গে শ্রমিকদের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শ্রমিকদের উপর রাবার বুলেট, জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় প্রায় ৩০ জন শ্রমিক আহত হয়। সংঘর্ষের সময় শ্রমিকরা মহাসড়কে চলাচলরত ও কারখানাটির প্রায় দশটিরও বেশি গাড়ি ও কারখানায় ব্যাপক ভাঙচুর চালায়।

বর্তমানে কারখানাটির সামনে থমথমে অবস্থা বিরাজ করছে। শ্রমিকরা চলে যাওয়ার পর প্রায় এক ঘণ্টা পরে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়। এ ঘটনায় আজকের জন্য কারখানাটি সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। আহত শ্রমিকদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

Loading