আশুলিয়ার ম্যাগপাই কম্পোজিট টেক্সটাইল কারখানায় আগুন

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ , এপ্রিল ১৫, ২০২২

সাভারের আশুলিয়ায় ম্যাগপাই কম্পোজিট টেক্সটাইল লিমিটেড নামক একটি তৈরি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে । খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, শুক্রবার (১৫ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে আশুলিয়ার কাঠগড়া আমতলা এলাকায় অবস্থিত ম্যাগপাই কম্পোজিট টেক্সটাইল লিমিটেড নামক ঐ কারখানার ৭ তলায় একটি ফেব্রিকস গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। প্রাথমিকভাবে নিজেরা আগুন নেভানোর চেষ্টা চালানোর পাশাপাশি ফায়ার সার্ভিসকে খবর দেয় কারখানা কর্তৃপক্ষ। খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নির্বাপণে কাজ শুরু করে। আগুনের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে অগ্নিনির্বাপণে যোগ দেয়। টানা দেড় ঘণ্টার চেষ্টায় বিকেল ৪টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর পুতিরাম মণ্ডল বলেন, তাৎক্ষণিক আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি এবং কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। বিষয়টি তদন্ত সাপেক্ষে বলা যাবে।

Loading