রাজশাহীতে বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ , এপ্রিল ৬, ২০২২

রাজশাহীর বাঘায় প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে এক কলেজ ছাত্রী অনশন শুরু করেছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টা থেকে প্রেমিক জনি আহম্মেদের বাড়িতে কলেজ ছাত্রী এ অবস্থান নিয়েছে। বিয়ে না করা পর্যন্ত সে এই বাড়ি থেকে যাবেনা বলে জানিয়েছেন।

এলাকা সূত্রে জানা যায়, বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের ধন্দ সরকার পাড়া গ্রামের ইয়াদ আলীর ছেলে জনি আহম্মেদের সাথে সাত বছর আগে কলেজ ছাত্রীর (২১) প্রেমের সম্পর্ক হয়। এইচএসসি পাশ করার পর তারা দুইজনে আব্দুলপুর সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছে। ছোট থেকে তারা এক সাথে নিয়মিত শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করার সময় তাদের মধ্যে এ সম্পর্ক গড়ে উঠে।

এদিকে ওই কলেজ ছাত্রীর বাড়ি থেকে অন্য ছেলের সাথে বিয়ে দেয়ার প্রস্তুতি নেওয়ায় নিরুপায় হয়ে এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। জনিকে বিয়ের কথা বললে সে না শুনায় বাধ্য হয়ে তার বাড়িতে এ অনশন শুরু করেছে সে।

অনশনে থাকা কলেজ ছাত্রী জানান, আমি জনিকে ছাড়া কাউকে বিয়ে করবোনা। বিয়ে না করে এখান থেকে যাবো না। এছাড়া বিয়ে না করলে প্রয়াজনে আত্মহত্যা করবো।
এ বিষয়ে বাউসা ইউনিয়নের চেয়ারম্যান বলেন, ঘটনাটি জানার পর বাঘা থানাকে অবগত করেছি। আইনীভাবে যেটা হয় সেটা হবে।

এ বিষয়ে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, ইউনিয়ন পরিষদের চেয়াম্যানের মাধ্যমে অবগত হয়েছি। এ বিষয়ে কেউ কোন অভিযোগ করেনি। তারপরও খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

Loading