আবৃত্তিশিল্পী হাসান আরিফ আর নেই

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ , এপ্রিল ১, ২০২২

বিশিষ্ট আবৃত্তিশিল্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শুক্রবার দুপুরে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তার।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস জানান, শুক্রবার দুপুর ১টা ৫০ মিনিটে তার মৃত্যু হয়েছে। তিনি বলেন, হাসান আরিফ কয়েক সপ্তাহ ধরে লাইফ সাপোর্টে ছিলেন।তার লাশ এখনো হাসপাতালে।দাফনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।
জানা গেছে, করোনা আক্রান্ত হয়ে গত ৩ ডিসেম্বর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন তিনি। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানে তার হার্ট অ্যাটাকও হয়।

বিশিষ্ট আবৃত্তিশিল্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।একইসঙ্গে তার আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান সরকারপ্রধান।
হাসান আরিফ বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নেতৃত্বে ছিলেন। ৮০’র দশকের মাঝামাঝি থেকে তিনি আবৃত্তি করছেন এবং সাংগঠনিক আবৃত্তিচর্চা ও প্রশিক্ষণে অসামান্য ভূমিকা রেখেছেন তিনি।