পতাকা দিয়ে রুশ সেনাদের স্বাগত জানিয়েছে মেলিটোপোল

প্রকাশিত: ১:২৯ অপরাহ্ণ , মার্চ ১৪, ২০২২

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় সাংবাদিকদের জানিয়েছে, ইউক্রেনকে নিরস্ত্রীকরণের লক্ষ্যে অভিযানের সময় রুশ বাহিনী মেলিটোপোলে কোনো প্রতিরোধের মুখোমুখি হয়নি।

‘গত ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায়, আজভস্কয় (ইউক্রেন) এর জনবহুল এলাকার কাছে একটি উভচর যান থেকে অবতরণ করার পরে, রাশিয়ান সেনা ইউনিটগুলো সারিবদ্ধভাবে মেলিটোপোলে প্রবেশ করে, সে সময় তারা কোন প্রতিরোধের মুখোমুখি হয়নি। মেলিটোপোলের বাসিন্দারা রাশিয়ান সৈন্যদের স্বাগত জানায় যারা শহরের চারপাশে ঘুরছিল। কিছু বয়স্ক নাগরিক লাল পতাকা নিয়ে রাস্তায় নেমেছিল,’ রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বৃহস্পতিবার সকালে একটি টেলিভিশন ভাষণে বলেছেন যে, ডনবাস প্রজাতন্ত্রের প্রধানদের অনুরোধের প্রতিক্রিয়ায় তিনি ‘যারা দুর্ব্যবহারে ভুগছেন এবং তাদের সুরক্ষার জন্য একটি বিশেষ সামরিক অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।’ তারা আট বছর ধরে কিয়েভ শাসন দ্বারা গণহত্যার শিকার হচ্ছেন। রাশিয়ান নেতা জোর দিয়েছিলেন যে, মস্কোর ইউক্রেনের অঞ্চল দখলের কোন পরিকল্পনা নেই।

উদ্ঘাটিত উন্নয়নগুলি স্পষ্ট করার সময়, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় আশ্বস্ত করেছে যে, রাশিয়ান সৈন্যরা ইউক্রেনীয় শহরগুলোকে লক্ষ্যবস্তু করছে না। তারা শুধুমাত্র অস্ত্রোপাচার রোধ এবং ইউক্রেনীয় সামরিক অবকাঠামোকে হামলা করার মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। তাদের দিক থেকে বেসামরিক জনগণের জন্য কোন হুমকি নেই। সূত্র: তাস।

Loading