উৎসুক মানুষের ভিড়

ফেনীতে বিক্রি হচ্ছে বিশালকার কুমড়া

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১০, ২০২২
সাহিদা সাম্য লীনা]
অসাধারণ বিশালকার কুমড়া বিক্রি হচ্ছে ফেনী মিজান রোড ডায়াবেটিস হাসপাতালের অপজিটে। রাস্তার পথচারী সহ যানবাহনের উৎসুক মানুষ বিশালকার কুমড়া দেখে থেমে যাচ্ছে। অনেকে দরদাম করে কিনছেন। দুজন ব্যবসায়ী মোঃ এয়াকুব ও শাহাবুদ্দিন বরিশাল থেকে এই কুমড়া আনিয়েছেন। তাদের বাড়ি শরিয়তপুর। থাকেন ঢাকা। ব্যবসার উদ্দেশ্যে ফেনী আসেন। ফেনীর একটি হোটেলে তারা ৩০টি কুমড়া স্টক রেখেছেন। আজ বৃহস্পতিবার চারটি কুমড়া বিক্রি হবে বলে আশাবাদী তারা।
ক্রেতারা বেশ আগ্রহের সাথে কুমড়া কিনে নিচ্ছেন। বাজারে সাধারণ যে কুমড়া দেখা যায় উর্ধ্বে বড়টা ৫০ টাকা। কেটে বিক্রি করলে ২৫/৩০ টাকা। কিন্তু এই কুমড়া তারা কেটে কেজিতে ৬০ টাকা করে বিক্রি করছেন। বিক্রেতারা বলেন যদি কেউ গোটা কুমড়া কিনে নেন এক একটার কুমড়ার সাইজ ওজন অনুসারে ৪০০০-৫০০০ টাকা পর্যন্ত বিক্রি করবেন।
এছাড়া কাটা কুমড়া থেকে বিচিও তারা সংরক্ষণ করাতে ক্রেতারা বিচিও কিনে নিচ্ছেন। ৩ টি বিচি ১০ টাকা ও ৬ টি বিচি ২০ টাকা দরে বিক্রি করছেন। বিক্রেতাদের মতে বিশেষ স্বাদের এই কুমড়া আগামী এক সপ্তাহে তারা ৩০ টি বিক্রি করবেন বলে আশাবাদী। বিশেষ জাতের এই কুমড়া ভাদ্র মাসে রোপণ করে পাঁচ মাসে বেড়ে বড় আকার ধারণ করে পেকে ওঠে।

Loading