ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পরিবহন ধর্মঘট স্থগিত

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ , জানুয়ারি ১৬, ২০২২

ময়মনসিংহ বিভাগের শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার সাথে ঢাকামুখী অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। যোগাযোগ সচিব নজরুল ইসলামের আশ্বাসের প্রেক্ষিতে ২৬ জানুয়ারি পর্যন্ত ধর্মঘট স্থগিত রাখার ঘোষণা দিয়েছে মালিকপক্ষ।

রোববার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে দশটায় ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সন্মেলন করে পরিবহন ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন নেতৃবৃন্দ। এরপর সকাল সাড়ে ১১টা থেকে এ রুটে ঢাকামুখী বাস চলাচল শুরু হয়েছে।

এর আগে গতকাল শনিবার ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতি ও চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আজ রোববার থেকে লাগাতার বাস ধর্মঘট শুরুর ঘোষণা দেয়। এ ধর্মঘট শুরু হয়ে সকাল সাড়ে ১১টা পর্যন্ত চালু ছিল।

পরিবহন নেতৃবৃন্দ বলেন, যোগাযোগ সচিবের আশ্বাসের প্রেক্ষিতে আগামী ২৬ জানুয়ারি এ বিষয়ে আলোচনার তারিখ ধার্য করেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস। তাই ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পরিবহন ধর্মঘট স্থগিত ঘোষণা করা হলো।

ধর্মঘটে যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য গভীর দুঃখ প্রকাশ করেন নেতৃবৃন্দ।

ব্যবসায়ি সংগঠনের দাবি, গাজিপুরের শালনা হতে টঙ্গী ব্রিজ পর্যন্ত সড়ক চলাচল অনুপযোগী হওয়ায় অতিরিক্ত জ্বালানি খরচ হয়, ফলে ব্যবসায়ীভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন তারা।

সংবাদ সন্মেলন উপস্থিত ছিলেন জেলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন, মহাসচিব মাহবুবুর রহমান, ময়মনসিংহ শিল্প ও বনিক সমিতির সহ-সভাপতি শংকর সাহা, জেলা মোটর মালিক সমিতির সোমনাথ সাহা প্রমুখ।

Loading