অপেক্ষায় সোয়া ২২ লাখ এসএসসি পরীক্ষার্থী

প্রকাশিত: ৮:৪০ পূর্বাহ্ণ , ডিসেম্বর ৩০, ২০২১

মহামারীর কারণে বিলম্বিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় অংশ নেওয়া সোয়া ২২ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান হচ্ছে। বৃহস্পতিবার দেয়া হচ্ছে এ পরীক্ষার ফল।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রের অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করবেন। পরে বেলা ১১টায় সম্মেলনকেন্দ্রে সংবাদ সম্মেলন করে ফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এর পর শিক্ষা প্রতিষ্ঠান ও বোর্ডের ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

প্রতিবারের মত এবারও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটের পাশাপাশি মোবাইল ফোন থেকে এসএমএস পাঠিয়ে পরীক্ষার ফল জানতে পারবে শিক্ষার্থীরা।

ঢাকা শিক্ষা বোর্ড জানিয়েছে, ww w.educationboardresults.gov.bd য়েবসাইটে গিয়ে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে জানা যাবে ফল। এ ছাড়া মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল জানতে এসএসসি লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২১ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসেই ফল পাওয়া যাবে

দাখিলের ফল পেতে Dakhil লিখে স্পেস দিয়ে Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২১ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। আর কারিগরি বোর্ডের ক্ষেত্রে SSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২১ লিখে ১৬২২২ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানানো হবে। জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অফিস থেকে ফলের কপি সংগ্রহ করা যাবে বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

Loading