৫ কোটি টাকার অস্ত্র-মাদক জব্দ, ২ রোহিঙ্গা আটক

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ , ডিসেম্বর ১৭, ২০২১

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকায় বিজিবির অভিযানে এক কেজির বেশি ক্রিস্টাল মেথ বা আইস, ২০ হাজার ইয়াবা, পিস্তলসহ দুই রোহিঙ্গা যুবককে আটক করেছে বিজিবি।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দিনগত রাতে ওই এলাকায় জালিয়ারদ্বীপ-সংলগ্ন নাফ নদীতে অভিযান চালিয়ে মাদক-অস্ত্রসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, হ্নীলা ইউনিয়নের মোচনি এলাকার মৃত আবদুর রহিমের ছেলে দ্বীন মোহাম্মদ (৪০), মিয়ানমার মংডুর শিয়া কনদং এলাকার মৃত লাল মিয়ার ছেলে বদি আলম (৩০)।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় মাদকের একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করবে। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) গভীর রাতে সদর ও দমদমিয়া বিওপির দুটি বিশেষ টহল দল নাফ নদীতে কৌশলে অবস্থান নেয়। কিছু সময় পরে একটি কাঠের নৌকা বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে জালিয়ার দ্বীপের কাছাকাছি পৌঁছলে বিজিবির টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে।

এদিকে নৌকার আরোহীরা চ্যালেঞ্জকে উপেক্ষা করে নৌকা ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে বিজিবি টহলদল নৌকাটিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে নৌকাটি থামানো হয়। বিজিবির টহলদল স্পিড বোটের সাহায্যে বিভিন্ন দিক থেকে ঘেরাও করে নৌকাটি দুজন আরোহীসহ আটক করতে সক্ষম হয়। পরে নৌকাটি তল্লাশি করে নৌকার পাটাতনের নিচে একটি কম্বলের ভেতরে বিদেশি পিস্তল অস্ত্র, এক কেজি ক্রিস্টাল মেথ বা আইস, ২০ হাজার ইয়াবাসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়; যার মূল্য ৫ কোটি ৭৯ লাখ ৬০ হাজার টাকা।

২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র, মাদক এবং চোরাচালান আইনে টেকনাফ থানায় মামলা দেওয়ার এবং উদ্ধারকৃত অস্ত্র, মাদক এবং অন্যান্য মালামাল যথাযথ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Loading