আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জনের মনোনয়নপত্র বাতিল

প্রকাশিত: ১:১০ পূর্বাহ্ণ , নভেম্বর ৩০, ২০২১

ময়মনসিংহের গৌরীপুরে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সোমবার রির্টানিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়পত্র যাচাই-বাছাই শেষে এমনটি জানানো হয়।

সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার সূত্রে জানা যায়, দলীয় প্রধানের পত্র না থাকায় আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিলকৃত অচিন্তপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো.জয়নাল আবেদীন ও মো.জহিরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রির্টানিং অফিসার ডা. মো. নাজিমুল ইসলাম বলেন, ঋণ খেলাপির কারণে অচিন্তপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো.দুলাল ফকিরের মনোনয়নপত্রও বাতিল ঘোষণা করা হয়েছে।

অপরদিকে ঋণ খেলাপির জামিনদার হওয়ায় মাওহা ইউনিয়নের বাংলাদেশ আ.লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নূর মোহাম্মদ কালনের মনোনয়ন পত্র বাতিল করেন রিটার্নিং অফিসার।

এ প্রসঙ্গে নুর মোহাম্মদ কালন জানান, আমি যাদের ঋণের জামিনদার হয়েছি, তারা বিগত একমাস পূর্বেই ঋণ পরিশোধ করেছে, ব্যাংক কর্তৃপক্ষের গাফিলতির কারণে আমি বিড়ম্বনার শিকার হয়েছি।

উপজেলা নির্বাচন অফিসার সজল চন্দ্র সরকার জানান, বোকাইনগর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাবিবুল ইসলাম খান শহীদ ও ডৌহাখলা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জয়নাল আবেদীনের মনোনয়নপত্র ঋণখেলাপি থাকায় বাতিল করা হয়েছে।

এ প্রসঙ্গে হাবিবুল ইসলাম খান শহীদ জানান, আমার ঋণের টাকা ২০২০ সালের ২৩ ডিসেম্বর পরিশোধ করার রশিদ রয়েছে, ব্যাংক কর্তৃপক্ষ কোনো টাকা পাওনা নেই বা ঋণখেলাপিও না মর্মে প্রত্যয়নও পত্র দিয়েছে। জনগণ আমার সঙ্গে রয়েছেন কোনো ষড়যন্ত্রই ঠিকবে না।

রিটার্নিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.আশরাফুল ইসলাম জানান, সংশ্লিষ্ট ইউনিয়নে সরকারি কাজের ঠিকাদার হওয়ার কারণে ভাংনামারী ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো.নেজামুল হকের মনোনায়নপত্র বাতিল করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার সজল চন্দ্র সরকার বলেন, যে সকল প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তাঁরা সকলেই আপিল করতে পারবেন।