সারাদেশে কুয়াশা পড়ার আভাস

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ , নভেম্বর ২৬, ২০২১

সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে। সেই সঙ্গে পড়বে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা। আবহাওয়া অফিস এক পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ বঙ্গোপসাগর থেকে আসা লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় শুক্রবার (২৬ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোর থেকে সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় এ সময় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৫-১০ কিলোমিটার।

আগামী শনিবার (২৭ নভেম্বর) নাগাদ রাতের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে। বর্ধিত পাঁচ দিনে দক্ষিণ আন্দামান সাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

গত দুয়েক দিন ধরে রংপুর, রাজশাহী, সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে রাতের তাপমাত্রা কমছে। তবে দিনে গরমই থাকছে। আরও দুদিন এমন ধারা অব্যাহত থাকতে পারে বলে জানান আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুস।

ডিসেম্বরের মাঝামাঝি শীতের প্রকোপ বাড়লে সর্বনিম্ন তাপমাত্রা মৃদু শৈত্যপ্রবাহের কাছাকাছি চলে যেতে পারে। বছরের শেষ মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে বয়ে যেতে পারে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ।

Loading