নেত্রকোণায় রবীন্দ্র -নজরুল-সুকান্ত স্মরণানুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ , অক্টোবর ২৪, ২০২১

নেত্রকোণায় অনুষ্ঠিত হয়েছে রবীন্দ্র -নজরুল -সুকান্ত স্মরণানুষ্ঠান। শনিবার (২৩অক্টোবর) শহরের অজহর রোডের উদীচী কার্যালয়ে এই স্মরণানুষ্ঠানের আয়োজন করে উদীচী শিল্পী গোষ্ঠী।
আয়োজিত স্মরণানুষ্ঠানে তিন কবির জীবন কর্ম নিয়ে আলোচনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক কাজি মোঃআব্দুর রহমান। এতে উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন অধ্যাপক মতীন্দ্র সরকার। এছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ।
আলোচনা শেষে কবিদের গান,কবিতা পরিবেশন করেন উদীচীর নিয়মিত শিল্পীবৃন্দ। রবীন্দ্রনাথ ঠাকুরের গান পরিবেশন করেন উদীচীর নিয়মিত সিনিয়র শিল্পী সৈয়দা নাজনিন সুলতানা সুইটি,নজরুল সংগীত পরিবেশন করেন বিটিভির তালিকাভূক্ত শিল্পী প্রিয় বৈশ্য, সুকান্তের কবিতা আবৃত্তি করেন ঢাকার স্রোত আবৃত্তি সংসদের আবৃত্তিকার তরুময় বিশ্বাস, পাভেলসহ বিভিন্ন সংগঠনের শিল্পীবৃন্দ।এছাড়াও স্হানীয় ভাবে উদীচী এবং শিল্পকলা একাডেমির প্রশিক্ষক অসীত ঘোষ, রতন সরকার, তন্দ্রা রায়,নৃত্য প্রশিক্ষক তমা রায়, নারায়ণ কর্মকার সহ্য ও অনেকেই গান-নৃত্য পরিবেশন করেন।তাদের সাথে বাঁশিতে ছিলেন মুখলেছুর রহমান খান, তবলায় সুব্রত রায় টিটু, যন্ত্রে ছিলেন অরণ্য কিশোর দে ও ঝুটন।

Loading