উখিয়ায় রোহিঙ্গাদের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত: ৯:৫১ পূর্বাহ্ণ , অক্টোবর ২২, ২০২১

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৪ জন রোহিঙ্গা নিহত এবং আহত হয়েছেন আরও অনেকে।

শুক্রবার (২২ অক্টোবর) ভোরে উখিয়ার ১৮নং ক্যাম্পে এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গারা হচ্ছে- উখিয়ার বালুখালী-২ রোহিঙ্গা ক্যাম্পের  মোঃ ইদ্রীস (৩২), ইব্রাহীম হোসেন (২২) ও আজিজুল হক (২৬), মোঃ আমীন (৩২) ।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মাড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার শিহাব কায়সার জানান, শুক্রবার ভোর রাতে উখিয়া বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে গোলাগুলি ও ধারালো অস্ত্রের আঘাতে ৪ রোহিঙ্গা নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরও ১০-১২ জন রোহিঙ্গা।

ঘটনার পর পরই এপিবিএন পুলিশ এবং জেলা পুলিশ বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে নিহতদের উদ্ধার এবং অস্ত্রধারীদের গ্রেফতারে অভিযান শুরু করে। পুলিশ এ পর্যন্ত একজনকে আটক করেছে বলে জানিয়েছেন শিহাব কায়সার।

এদিকে, সত্যতা নিশ্চিত করে কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: রফিকুল ইসলাম জানিয়েছেন, রোহিঙ্গা ক্যাম্পে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে ৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আমি ঘটনাস্থলে রয়েছি। পরে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।