চাকরি দেয়ার নামে প্রতারণা, আটক চেয়ারম্যান-এমডি

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ , অক্টোবর ১৩, ২০২১

অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে চাকরি দেয়ার নামে সাধারণ মানুষের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তিনজনকে আটক করেছে র‌্যাব-১১। নারায়ণগঞ্জের এনআরএস ফোর্স সিকিউরিটি সার্ভিসের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম (৩১), এমডি মোঃ সাইফুল ইসলাম (২৮) এবং এমআরএম ফোর্সেস চেয়ারম্যান মোঃ রায়হান (৩০)কে গ্রেফতার করা হয়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১১ অধিনায়ক লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন সাহেবপাড়া এবং ফতুল্লা থানাধীন চাষাড়া তোলারাম কলেজরোড এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত ভিজিটিং কার্ড, চাকরি প্রত্যাশীদের ভর্তি ফরম, সীল, অফিস শর্তাবলীর অঙ্গীকারনামা, সিকিউরিটি ইউনিফর্ম ও আয়-ব্যয়ের রেজিস্টার, এটিএম কার্ড, টাকার রশিদ জব্দ করা হয়। সেই সঙ্গে চাকরিপ্রত্যাশী ৮ ভুক্তভোগীকে উদ্ধার করে র‍্যাব।

র‍্যাব জানায়, প্রতিষ্ঠানটির নামে দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে লোভনীয় বেতনে চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে আসছিল। রেজিস্ট্রেশন ফি, মেডিকেল ফি ইত্যাদির কথা বলে জনপ্রতি ৭ থেকে ১৫ হাজার টাকা হাতিয়ে নিত। বিভিন্ন প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ড, প্রজেক্ট হেলপার, মার্কেটিং ম্যানেজার, ইলেকট্রিশিয়ান, ওয়েল্ডার, রড মিস্ত্রি ও রাজমিস্ত্রি প্রভৃতি পদে ১০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত বেতনের প্রলোভন দেখিয়ে চাকরি প্রত্যাশীদের প্রলুব্ধ করতো তারা।

উক্ত প্রতিষ্ঠান দুটি নারায়ণগঞ্জের সাহেবপাড়া ও চাষাড়ায় এলাকায় সুসজ্জিত অফিস ভাড়া নিয়ে সাধারণ চাকরি প্রত্যাশীদের সাথে প্রতারণা করত। পরবর্তীতে ঘন ঘন অফিস পরিবর্তন করে তারা মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে আসছিল।

মাসের পর মাস অফিসে আসা-যাওয়া করে চাকরি না পেয়ে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে অনেকে প্রদেয় টাকা ফেরত চাইলে তাদেরকে ভয়-ভীতি, হুমকি প্রদর্শন এমনকি মারধরও করত। বিগত ৬ মাসে এমআরএম ফোর্সেস সিকিউরিটি সার্ভিস প্রতিষ্ঠানটি প্রায় ১২ শতাধিক মানুষের কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

উক্ত প্রতিষ্ঠানটি এর আগে বিভিন্ন নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে এরূপ প্রতারণামূলক কার্যক্রম পরিচালনা করে আসছিল।

Loading