ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ রোহিঙ্গা আটক

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ , অক্টোবর ১১, ২০২১

কক্সবাজারের উখিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ রোহিঙ্গা ডাকাতকে গ্রেফতার করেছে ৮নং আর্মড পুলিশ ব্যাটালিয়ন ‘এপিবিএন’ সদস্যরা। তারা কথিত আরসার অন্যতম নেতা ডা: ওয়াক্কাস ওরফে নুর কলিমের ঘনিষ্ঠ সহচর এবং উক্ত সংগঠনের সদস্য, দাবি এপিবিএনের।

সোমবার (১১ অক্টোবর) বিকাল ৩টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানান এপিবিএন-৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো: কামরান হোসেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রোববার ভোররাতে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প এফডিএমএন ক্যাম্প-৯’র সি/১৬ ব্লকের কাঁচাবাজারের সামনের রাস্তা থেকে এসব রোহিঙ্গা ডাকাতকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- উখিয়ার বালুখালী সি/১৫ ক্যাম্পের মুক্তার আহাম্মদের ছেলে ওমর ফারুক (১৯), মৃত আব্দুস সালামের ছেলে মুক্তার আহাম্মদ (৫০), নূর আলমের ছেলে মোহাম্মদ সলিম (৩৮), লিয়াকত আলীর ছেলে মো: আরাফাত (২৫) ও সৈয়দ হোসেনের ছেলে মনসুর আলম (২৫)।

এসময় তাদের কাছ থেকে ৬টি কাঠের বাটযুক্ত লোহার তৈরি দা, ২টি কাঠের বাটযুক্ত ছুরি ও ৮টি লোহার রডের তৈরি সরঞ্জাম উদ্ধার করা হয়।

এএসপি মো: কামরান হোসেনের দাবি গ্রেফতারকৃত ওমর ফারুক, মুক্তার আহাম্মদ, মোহাম্মদ সলিম কথিত আরসার অন্যতম নেতা ডা: ওয়াক্কাস ওরফে নুর কলিমের ঘনিষ্ঠ সহচর এবং উক্ত সংগঠনের সদস্য। এছাড়া গ্রেফতারকৃত মোঃ আরাফাত কথিত আরসার তালিকাভুক্ত সন্ত্রাসী, অপরজন মনসুর আলম চিহ্নিত মাদক ব্যবসায়ী এবং আরসা সদস্য বলে জানান তিনি।

তাদের বিরুদ্ধে উখিয়া থানায় সংশ্লিষ্ট আইন মামলা রুজু করা হয়েছে।

Loading