রামগড়ে তথ্য অফিসের আয়োজনে “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি ” অনুষ্ঠিত

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২০, ২০২১

জেলার রামগড়ে তথ্য অফিসের আয়োজনে ২০ সেপ্টেম্বর রামগড়টাউন হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধার কন্ঠে “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি ” শীর্ষক কার্যক্রমের আওতায় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা, আলোচনাসভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র শেষে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ছাত্রীদের কে মহান মুক্তিযুদ্ধে রণাঙ্গনে মুক্তিযুদ্ধের গল্প শোনান সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জনাব মফিজ উদ্দিন। তিনি তাঁর যুদ্ধকালীন বাস্তব অভিজ্ঞতা গল্পের মাধ্যমে সবার মাঝে উপস্থাপন করেন। উপজেলা নির্বাহী অফিসার জনাব উন্মে হাবিবা মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব বিশ্ব প্রদীপ কার্বারী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ শামসুজ্জামান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জনাব রাশেদ চৌধুরী, উপজেলা সমাজসেবা অফিসার জনাব আজিজুর রহমান আনজুম। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রামগড়ের সহকারী তথ্য অফিসার জনাব মোঃ বেলায়েত হোসেন,” জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা যে স্বাধীনতা পেয়েছি সে ইতিহাস জানার জন্য আজকের অনুষ্ঠানের আয়োজন।” প্রধান অতিথি, উপজেলা চেয়ারম্যান জনাব বিশ্ব প্রদীপ কার্বারী বলেন,”মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে। আর মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হলে ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধ ভিত্তিক বই বেশি করে পড়তে হবে”। উক্ত অনুষ্ঠানের সভাপতি উম্মে হাবিবা মজুমদার বলেন, “স্বাধীনতা, সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে হলে তোমাদেরকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে এবং বই পড়তে হবে।”
উক্ত অনুষ্ঠান শেষে কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী প্রদান করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা, সাংবাদিক, শিক্ষক এবং ছাত্রীরা।

Loading