স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১৮, ২০২১

কথা কাটাকাটির জের ধরে সহকর্মীর ছুরিকাঘাতে স্কটল্যান্ডে বাঙালি মালিকাধীন একটি রেস্টুরেন্টের শেফ নিহত হয়েছেন। নিহত বাংলাদেশি ওই শেফের নাম সেলিম। তাঁর বাড়ি সিলেটের বিয়ানীবাজার পৌরসভার ফতেহপুর গ্রামে। পিতার নাম মরহুম সাদই মিয়া। গত ১৭ সেপ্টেম্বর শুক্রবার স্থানীয় সময় বিকেল সাড়ে চারটার দিকে এ ঘটনা ঘটে।

দীর্ঘ ২০ বছর যুক্তরাজ্যে বসবাসের পর মাত্র কয়েকদিন পূর্বে স্হায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছিলেন সেলিম। সহকর্মীর হাতে নির্মমভাবে খুন হওয়ায় দেশে ফেরা হলো না তার।

সেলিম স্কটল্যান্ডের ইনভারকেটিং হাই স্ট্রীটের বাংলাদেশি মালিকানাধীন গুলসান তান্দুরি রেস্টুরেন্টে শেফের কাজ করতেন। ওই রেস্টুরেন্টের মালিক ও তার নিজ এলাকার। রেস্টুরেন্টে কর্মী সংকট হলে সেলিম প্রায়ই কাজের জন্য লোক সংগ্রহ করে আনেন। যার ছুরিকাঘাতে প্রাণ হারালেন তাকে কিছুদিন আগে কাজে এনেছিলেন সেলিম। বাংলাদেশি ওই সহকর্মীর সাথে আফগান পরিস্থিতি ও তালেবান ইস্যুতে রাজনৈতিক তর্ক-বিতর্ক হয়েছিল সেলিমের। তা বাক-বিতণ্ডায় রুপ নেয় এবং ছুরিকাঘাতের এ ঘটনা ঘটে।

স্কটল্যান্ডের পুলিশ জানায়, ১৭ সেপ্টেম্বর, শুক্রবার, বিকেল ৪টা ৩৫ মিনিটের সময় ছুরিকাঘাতের সংবাদটি পায়। মারাত্মক জখম অবস্হায় সেলিমকে পুলিশ এডিনবারার রয়েল ইনফারমারিতে নিয়ে যায়। পরে তার মৃত্যু হয়। পুলিশ ওই সহকর্মীকে ছুরিসহ ইনভারকেটিং ষ্টেশন থেকে আটক করে।

Loading