আশুলিয়ায় কৃষি ব্যাংকের উদ্যোগে প্রকাশ্যে ঋণ বিতরণ মহাক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১৫, ২০২১

কৃষি অর্থায়নে সর্ববৃহৎ রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাংলাদেশ কৃষি ব্যাংকের আশুলিয়া শাখার উদ্যোগে প্রকাশ্যে ঋণ বিতরণ, ঋন আদায় ও আমানত সংগ্রহ/মহাক্যাম্প কর্মসূচী পালিত হয়েছে। (ভিডিও)

এ কর্মসূচীর আওতায় ১১ জনের মাঝে মোট ১১ লক্ষ ৫৫ হাজার টাকা বিতরন করা হয়। একইভাবে ভবিষ্যতেও চাহিদার ভিত্তিতে ঋন প্রদান করা হবে বলে জানিয়েছেন আশুলিয়া বাজার শাখার কৃষি ব্যাংকের ব্যবস্থাপক এম.এম.আজিজুল করিম।
তিনি বলেন, এখানে ঋনের জন্য আসলে কাউকে কোন অতিরিক্ত টাকা দিতে হবেনা। দালাল এবং ঘুষ মুক্তভাবে কৃষকদেরকে ঋনের সমপরিমান টাকা প্রদান করা হবে। প্রকাশ্যে ঋন বিতরন অনুষ্ঠানের মাধ্যমে বুধবার ৩১ জনের কাছ থেকে নগদ ঋন আদায় এবং ১১ জনের মাঝে মোট ১১ লক্ষ ৫৫ হাজার টাকা বিতরন করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী আমরাই প্রথম এ ধরনের প্রকাশ্যে ঋন বিতরন শুরু করেছি।
তিনি আরও বলেন, নাগরিক অডিট বলতে একটি কথা আছে, নাগরিকদের কাছে দায়বদ্ধতার অংশ থেকেই দালাল মুক্তভাবে সরাসরি ঋনের সমপরিমান টাকা গ্রাহকের হাতে তুলে দিচ্ছি। এর ফলে গ্রাহকরা স্বতঃস্ফুর্তভাবে ঋন নিতে আসছে। আমরা আশা করছি, যারাই আমাদের কাছ থেকে ঋন গ্রহন করছেন কোন রকম মধ্যস্বত্ত্বভোগী ছাড়াই সরাসরি প্রকাশ্যে গ্রহন করা ঋণ সঠিক কাজে লাগিয়ে ঋণ এবং সুদসহ সঠিক সময়ে ফেরত দিতে পারে।
ঋণ বিতরণের সময় অন্যান্যের মধ্যে আশুলিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড যুবলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ আমজাদ হোসেনসহ ব্যাংকের কর্মকর্তাগন ও কৃষকরা উপস্থিত ছিলেন।

Loading