সবুজ আন্দোলন এর চট্টগ্রাম উত্তর জেলা কমিটি গঠিত

ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম আহবায়ক ও শহিদুল ইসলামকে সদস্য সচিব

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ , আগস্ট ৯, ২০২১

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন পরিবেশ বিপর্যয় রোধে সারাদেশব্যাপী জনসচেতনতা তৈরিতে কাজ করছে। সংগঠনটি গবেষণার পাশাপাশি সাংগঠনিক কাঠামোকে গতিশীল করতে জেলা ও উপজেলায় কমিটি গঠন করছে। গতকাল ৮ আগস্ট কেন্দ্রীয় কার্যালয মালিবাগে চট্টগ্রাম উত্তর জেলা আহবায়ক কমিটির অনুমোদন দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান,বাপ্পি সরদার এবং মহাসচিব মহসিন সিকদার পাভেল। ইঞ্জিনিয়ার রফিকুল ইসলামকে আহবায়ক এবং স্থপতি শহিদুল ইসলামকে সদস্য সচিব করে ২১ বিশিষ্ট চট্টগ্রাম উত্তর জেলা কমিটির অনুমোদন দেওয়া হয়।

জেলা কমিটির অন্যান্যদের মধ্যে রয়েছেন যুগ্ম আহ্বায়ক, মোহাম্মদ মাইন উদ্দিন, মুহাম্মদ রাশেদুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোরশেদ শাকিল, মীর মোজাম্মেল হক শিমুল, ইঞ্জিনিয়ার শিলা চৌধুরী, আসিফ আহমেদ, ইঞ্জিনিয়ার আশরাফ হোসেন চৌধুরী, ইঞ্জিনিয়ার মোরশেদুল হক। সদস্য হিসেবে রয়েছেন স্থপতি জহির রায়হান, মুন্নি রানী দে, এইচ এম তারেক হোসাইন, শুকলা দাশ শ্রাবন্তী, আশরাফুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ আব্দুল্লাহ সুমন, আকিবুর রহমান চৌধুরী, কল্যাণ দে, প্রভাষক সাজ্জাদ হোসেন, মিন্টু দার ও ইঞ্জিনিয়ার সৌরভ হোসেন।

নবগঠিত আহ্বায়ক ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম তার অনুভূতিতে বলেন, আশাকরি কেন্দ্র থেকে আমাদেরকে যে দায়িত্ব দেয়া হয়েছে জেলা কমিটির সকল সদস্যদেরকে সাথে নিয়ে চট্টগ্রামের পরিবেশ বিপর্যয় রোধে বিশেষ করে সিআরবি রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করতে পারবো।

সদস্য সচিব স্থপতি শহিদুল ইসলাম বলেন, চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলা দখল ও দূষণে জর্জরিত। উত্তর জেলার সকল উপজেলায় আগামীতে কমিটি গঠন করা হবে। পাশাপাশি সকল এলাকায় ভূমিদস্যু ও জলদস্যুদের হাত থেকে চট্টগ্রাম উত্তর জেলাকে রক্ষা করার জন্য সবুজ আন্দোলনের মাধ্যমে আন্দোলন চালিয়ে যাবো। সকল সদস্য, গণমাধ্যম কর্মী এবং প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

Loading