চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত আরও একজন শনাক্ত

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ , আগস্ট ৯, ২০২১

চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত ৪৮ বছর বয়সী এক রোগী শনাক্ত হয়েছেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

সোমবার (৯ আগস্ট) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ূন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “গত শুক্রবার (৬ আগস্ট) চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার আক্রান্ত ওই ব্যক্তিক চমেক হাসপাতালে ভর্তি হয়েছেন। তার চিকিৎসার পাশাপাশি একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।”

আক্রান্ত ব্যক্তির শারিরীক অবস্থা জানতে চাইলে তিনি জানান, “তিনি আগে থেকেই ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও অ্যাজমার জটিলতায় ভুগছিলেন।” তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না বলেও জানান হাসপাতালটির পরিচালক।

পারিবারিক সূত্রে জানা যায়, দাঁতের ব্যথাজনিত জটিলতায় তাকে চিকিৎসকের কাছে নেওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে ২৫ জুলাই চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর মুখের একপাশ ফুলে যাওয়ায় আক্রান্তের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। ৬ আগস্ট জানা যায় তিনি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত। এরপর থেকে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, জুলাই মাসের শেষ দিকে ৬০ বছর বয়সী এক নারীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাস ধরা পড়ে। যা ছিল চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের প্রথম শনাক্তের ঘটনা।

Loading