রাজশাহীর করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু

প্রকাশিত: ১০:৫৬ পূর্বাহ্ণ , আগস্ট ৭, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে চারজন পজিটিভ শনাক্ত এবং উপসর্গ নিয়ে মারা যান পাঁচজন। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় মারা গেছেন আরও তিনজন।

শনিবার (৭ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত গত একদিনে করোনা ইউনিটে এই ১২ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, নওগাঁর একজন, পাবনার দুইজন, কুষ্টিয়ার দুইজন ও সিরাজগঞ্জের একজন।

এদের মধ্যে আটজন পুরুষ ও চারজন নারী। যাদের পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে একজন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৪৩ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৯ জন। শনিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৪০৭ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ২০৩ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১৩৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৭১ জন।

পরিচালক জানান, রাজশাহীতে বেড়েছে করোনা সংক্রমণের হার। শুক্রবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ১৮২ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছেন ৫৫ জন। যা আগের দিনের চেয়ে ৬ দশমিক ৩৯ শতাংশ বেড়ে শনাক্তের হার দাঁড়িয়েছে ৩০ দশমিক ২১ শতাংশে। আগের দিন বৃহস্পতিবার ছিল ২৩ দশমিক ৮২ শতাংশ। এছাড়াও গত বুধবার ছিল ২৩ দশমিক ৮৩ শতাংশ।

Loading