বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত সর্দার নিহত

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ , জুলাই ১৬, ২০২১

টেকনাফে বন্দুকযুদ্ধে হাসিম উল্লাহ নামে এক রোহিঙ্গা ডাকাত সর্দার নিহত হয়েছে। জাদিমুড়া ২৭নং রোহিঙ্গা ক্যাম্পে শুক্রবার ভোররাতে পাহাড়ের পাদদেশে ডাকাত দলের মধ্যে গুলাগুলির খবর পেয়ে র্যা বের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে। ডাকাতদল র্যা বকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র্যা বও আত্মরক্ষার্থে গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে ডাকাতদল পিছু হটতে বাধ্য হয়।

পরবর্তীতে ঘটনাস্থল থেকে র্যা ব বিপুল পরিমাণ অস্ত্রসহ গুলিবিদ্ধ আহত এক রোহিঙ্গা ডাকাতকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

নিহত রোহিঙ্গা ডাকাত সর্দার জাদিমুড়া ২৭নং রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের বশির আহমদের পুত্র শীর্ষ ডাকাত হাশেম উল্লাহ(৩৩)।

জানা যায়, হাশেম উল্লাহর নেতৃত্বে স্থানীয় জাদিমুড়া সহ ক্যাম্পের আশেপাশে অবস্থানরত ডাকাতদের সমন্বয়ে অপহরণ, মুক্তিপণ বাণিজ্য, ডাকাতি ও ইয়াবা লুটপাটের ঘটনা নিত্যদিনের। সম্প্রতি তার নেতৃত্বে ডাকাতদল ক্যাম্পে বেপরোয়া হয়ে উঠেছে। এদিকে হাশেম উল্লাহ বন্দুকযুদ্ধে নিহতের খবরে রোহিঙ্গা এবং স্থানীয়দের মাঝে স্বস্থি দেখা দিয়েছে। স্থানীয়রা ক্যাম্প এবং ক্যাম্পের বাইরে অবস্থানরত ডাকাতদের বিরুদ্ধে র্যা বের অভিযান অব্যাহত রাখার দাবি জানান। টেকনাফ র্যা ব ক্যাম্পে দায়িত্বরত এএসপি বিমান কুমার কর্মকার সংবাদের সত্যতা নিশ্চিত করেন।

Loading