চট্টগ্রামে করোনায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৭৮৩

প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ , জুলাই ৯, ২০২১

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ১০০টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৭৮৩ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৬৩ হাজার ৬৯৬ জন। এইদিন করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৯ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্ট সহ ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৪টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৭০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১৩টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৭৬ জন, বিআইটিআইডি ল্যাবে ১৭২ জন, চমেক ল্যাবে ১০৭ জন এবং সিভাসু ল্যাবে ৭৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৬টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৩টি নমুনা পরীক্ষা করে ২২ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪০টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৬৯টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন, এপিক হেলথ কেয়ার ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ১০০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৭৮৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫১০ জন এবং উপজেলায় ২৭৩ জন। এসময়ে করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের। এরমধ্যে ৮ জন উপজেলায় এবং ২ জন নগরে।-বাংলানিউজ

Loading