মির্জাপুরে জনগুরুত্বপূর্ণ রাস্তার বেহাল দশা

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ , জুলাই ৫, ২০২১

মির্জাপুরে ভাঙাচুড়ায় রাস্তার বেহাল দশা হয়ে পড়েছে পাকুল্লা-লাউহাটি প্রায় ১০ কি. মি. সড়ক। এতে বিপাকে পড়েছেন সীমান্তবর্তী ২ জেলা, ৪ উপজেলা, ১৫ ইউনিয়ন, প্রায় শতাধিক গ্রামের ৫-৬ লক্ষ মানুষ। রাস্তাটি অতি গুরুত্বপূর্ণ। এ রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় ৫-৬ লক্ষ মানুষ চলাচল করে। ফলে এ রাস্তায় যাতায়াত কারীদের প্রতিনিয়তই ভোগান্তিতে পড়তে হচ্ছে,প্রতিনিয়তই হচ্ছে দূর্ঘটনা।

উক্ত অঞ্চলের মানুষের প্রধান সড়ক এটি। এলাকার যারা ব্যবসায়ী, কৃষক, ছাত্র ছাত্রী সহ বিভিন্ন স্তরের মানুষ তারা সকলেই এই ভাঙ্গাচুড়া রাস্তার জন্য চড়ম ভোগান্তিতে আছে। একজন মুমূর্ষু রোগী নিয়ে এই রাস্তায় যাতায়াত করা যায় না।ফলে প্রায় ২০ কি.মি রাস্তা ঘুরে হাসপাতালে নিয়ে যেতে হয়।যাতায়াতের সমস্যার কারণে ব্যবসায়ী ও কৃষক পাচ্ছে না তার ন্যায্যমূল্য। বিপাকে পড়েছেন কৃষক। ফলে ক্ষতির সম্ভাবনা বেশী।

এ পথে চলাচলকারী ও গল্লি এলাকার বাসিন্দা শাহিন আলম (৩৮)ও মেহেদী মামুদ তালুকদার (৪০),ম. ম মোর্শেদ সহ অনেকেই বলেন, গত কয়েক বছর ধরে সড়কের বিভিন্ন অংশের ওপর থেকে ঢালাই উঠে ছোট-বড় গর্ত সৃষ্টি হয়ে জলাবদ্ধতা দেখা দিয়েছে।ফলে বিভিন্ন সময় দূর্ঘটনা হচ্ছে এ রাস্তায়। তারা আরো বলেন, আমাদের দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন অতি দ্রুত এই রাস্তার পুনরায় মেরামতের কাজ করেন।

এ ব্যাপারে উপজেলা সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, বর্ষা মৌসুমে প্রবল বৃষ্টির কারণে বেশ কিছু সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে।দেশের অবস্থা ভাল হলে ঠিকাদার নিয়োগ দিয়ে অতি দ্রুত মেরামত কাজ শুরু করা হবে।

Loading