এ সময়ের অভিনেতা অনন্য

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ , জুলাই ২, ২০২১

এ সময়ের অভিনেতা অনন্য। সম্পূর্ণ নাম মোহাম্মদ ইব্রাহিম ইহসান অনন্য। তিনি বগুড়ার ছেলে, তার বেড়ে ওঠা ঢাকাতে। তিনি রাজউক উত্তরা মডেল কলেজ থেকে স্কুল ও কলেজ এস এস সি ও এইচ এস সি শেষ করে বর্তমানে বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজিতে, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং নিয়ে অধ্যয়নরত।এ সময়ের অভিনেতা অনন্য। সম্পূর্ণ নাম মোহাম্মদ ইব্রাহিম ইহসান অনন্য। তিনি বগুড়ার ছেলে, তার বেড়ে ওঠা ঢাকাতে। তিনি রাজউক উত্তরা মডেল কলেজ থেকে স্কুল ও কলেজ এস এস সি ও এইচ এস সি শেষ করে বর্তমানে বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজিতে, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং নিয়ে অধ্যয়নরত।

তার মিডিয়াতে কাজ করার কোন চিন্তা মাথায় না থাকলেও, তবে একটা আকর্ষন কাজ করতো তাকে৷ সেই সুবাধে হুট করে এয়ারটেল এর একটি ক্যাম্পেইন চিটাগাং সং এ কাজের জন্য সুযোগ পান। এভাবেই তার মিডিয়াতে যাত্রা শুরু। এরপর একের পর এক বিজ্ঞাপন চিত্রে কাজ করে। উল্লেখযোগ্য কাজ হল প্রাণ আপ, অল টাইম ব্রেড, বিস্ক ক্লাব, ইয়ামাহা, রিগ্যাল, সিংগার ইলেক্ট্রনিক্স, ডানকেক, মোজো, সেম্পনী, স্যামসং, ফেয়ার এন্ড লাভলী, জি এইচপি ইস্পাত সহ আরো বিজ্ঞাপন চিত্রে কাজ করেছেন। ফ্যাশন মডেল হিসেবে কাজ করেছেন ইয়্যালো,এমব্রেলা, সিক্স সহ আরো কিছু স্বনাম ধন্য ব্যান্ডে।

তিনি ইসতিয়াক আহমেদ পরিচালনায় “কিশোর গ্যাং” নামে একটি ওয়েভ সিরিজের কাজ সম্পন্ন করেছেন। এটিতে অপু চরিত্রে দেখা যাবে তাকে। মিউজিক ইন্ড্রাস্ট্রিতে বেশ পরিচিত মুখ তিনি। স্বনামধন্য সকল চ্যানেলে, খ্যাতিমান অনেক শিল্পীর গানের মডেল হিসেবেও কাজ করেছেন। এগুলোর মধ্যে মিনারের “কথাগুলো”, প্রত্যায় খান এর “অপরাধী”, লায়লার ” কোন দূঃখ নাই রে বন্ধু”, শাওন গানওয়ালা এর ” বৃষ্টি ভেজা ভোর”, জিসান খান শুভ এর “হ্যাঁ তুই”, যাহেদ তানভীর ”আছো নাকি বেশ” গানগুলো উল্লেখযোগ্য। এছাড়াও তিনি ন্যান্সি,মাহতিম সাকিব, সামজ ভাই, আরমান আলিফ, মাহদী সুলতান সহ আরো অনেক শিল্পীর গানে মডেল হিসেবে কাজ করেছেন।

অবমুক্তির অপেক্ষায় আছে ইমরান এর “কতোদিন দেখিনি তোমায়” এবং ক্লোজ আপ ওয়ান তারকা সালমা ও মিলনের গান ” ওরে বোকা” শিরোনামে গানচিত্র। তিনি গত রমজানে বৈশাখী টেলিভিশনের ৩০ পর্বের ধারাবাহিক “পরকালে”তেও কাজ করছেন। অনন্য বলেন, আমি অনেক পজেটিভ থিংকিং এর একজন মানুষ। সবসময় ভাবি যা হয় ভালোর জন্যই, যা আমার জন্য ভাল তা অবশ্যই পাবো। হয়তো একটু সময়ের প্রয়োজন। কিন্তু কোন কিছুকে ভালবাসলে সফলতা আসবেই। আমি পরিশ্রমী সেদিক থেকে। প্রথমে কাজকে মূল্য দিয়েছি সবসময়। ক্লান্তি ভর করলে থেমে যাই না৷ তিনি আরও বলেন, অনেক দূর এগোতে হবে। যেন নিজের নামকে ভবিষ্যতে পরিচিত ভাল অভিনেতার নামের তালিকায় দেখা যায়। প্রয়োজন সকলের ভালবাসা আর ভরসা। অনেক কিছু দেবার আছে অভিনেতা হিসেবে এই অভিনয় জগতে, আর সেই লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি।

Loading