বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ , জুন ৮, ২০২১

রামগড়ে “শেষ বিদায়ের বন্ধু” সংগঠনের অফিস উদ্বোধন

আজ ৮জুন রোজ মঙ্গলবার সকাল ১১ টায় খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভার সোনাইপুল বাজারস্থ কবির মার্কেটে ফিতা কেটে মানবিক সংগঠন শেষ বিদায়ের বন্ধু এর রামগড় শাখার অফিস শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনটির সম্মানিত সদস্য মাওলানা আবদুল হান্নান মানছুর এর সঞ্চালনায় সংগঠনটির রামগড় শাখার টিম প্রধান মাওলানা শহিদ উল্লাহর সভাপতিত্বে, অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহকারী টিম প্রধান হাফেজ আশরাফ আলী

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রামগড় উপজেলা নির্বাহী অফিসার জনাব ম. মাহমুদ উল্লাহ মারুফ বলেন, শেষ বিদায়ের বন্ধু সংগঠনের সেবা ও ভবিষ্যত পরিকল্পনা অত্যন্ত সন্তোষজনক ও প্রশংসনীয়। এসময় তিনি সংগঠনটির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সরকারি রেজিষ্ট্রেশন ভুক্ত হওয়া সহ বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে রামগড় থানা অফিসার ইনচার্জ জনাব শামসুজ্জামান এর বিশেষ প্রতিনিধি হিসেবে রামগড় থানা সেকেন্ড অফিসার জনাব মুজিবুর রহমান বলেন করোনা মহামারীর সংকটময় মুহূর্তে যাদের স্বজন মারা গেছে তারা বুঝতে পেরেছে শেষ বিদায়ের বন্ধুর সদস্যরা কতবড় বন্ধু। তিনি সংগঠনটির সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক মিরসরাই প্রেসক্লাবের সভাপতি জনাব নুরুল আলম বলেন বৈশ্বিক মহামারী করোনায় মারা যাওয়া মানুষের লাশ নিয়ে আত্মীয় স্বজনদের, ছেলে সন্তানদের অবহেলা ও অমানবিকতা দেখে মানবিক দৃষ্টিকোন থেকে গত ০৮ এপ্রিল ২০২০ ইংরেজিতে শেষ বিদায়ের বন্ধু নামে সংগঠনটি চট্টগ্রামের মিরসরাইয়ে প্রতিষ্ঠা করা হয়। পরবর্তীতে পর্যায়ক্রমে খাগড়াছড়ি জেলার রামগড় ও বান্দরবান জেলা সহ বিভিন্ন উপজেলা ও জেলায় কমিটি গঠন করা হয়েছে, তিনি আরো বলেন সংগঠনের সদস্যরা কোন পারিশ্রমিক নয় মহান আল্লাহর সন্তুষ্টি ও সৃষ্টিজগতের সেবায় সর্বদা কাজ করে যাচ্ছে। তিনি বলেন যে কোন ভালো কাজ করতে গেলে বিভিন্ন দিক থেকে শত বাধা বিপত্তি আসবে তাতে মন খারাপ বা কাজ থেকে দুরে না সরে খালেছ নিয়তে সামনে এগিয়ে যেতে হবে, সফলতা মহান আল্লাহ দান করবেন।

এতে আরো উপস্থিত ছিলেন,
শেষ বিদায়ের বন্ধু সংগঠন এর সমন্বয়ক (সেবা) ও কমফোর্ট হাসপাতালের চেয়ারম্যান, জনাব নিজাম উদ্দিন, সমন্বয়ক ও ধর্মীয় পরামর্শক হাফেজ মাওলানা শোয়াইব, পুরান রামগড় ইসলামিয়া আজিজুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা ওবায়দুল হক চৌধুরী, বলিপাড়া মাদ্রাসার মুহতামিম মাওলানা কারী নুর হুসাইন, জনাব মজিবুর রহমান সাবেক চেয়ারম্যান রামগড়, মাওলানা আখতার হোসাইন জিহাদী খতিব কোর্ট মসজিদ রামগড়, মাওলানা আব্দুল হক খতিব রামগড় কেন্দ্রীয় জামে মসজিদ, বেফাকুল মাদারিসিল আরবিয়ার খাগড়াছড়ি জেলা সভাপতি, মুফতি মোঃ নোমান, খাগড়াছড়ি কওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক, মুফতি রবিউল ইসলাম শামীম, ৮নং রামগড় পৌর ওয়ার্ড কাউন্সিলর জনাব সাহাব উদ্দিন, ফেনীরকুল মুসলিম সমাজ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক, জনাব জসিম উদ্দিন সহ সংগঠনের সদস্যবৃন্দ, সাংবাদিক, সামাজিক ও বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ।

Loading