জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন অধ্যাপক মশিউর রহমান

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ , মে ৩০, ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) হিসেবে দায়িত্ব পেলেন উপ-উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মশিউর রহমান। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. আব্দুল হামিদ-এর অনুমোদনক্রমে তাকে এ নিয়োগ দেয়া হয়। আজ রোববার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞিপ্তিতে বিষয়টি জানানো হয়।

মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এ বিজ্ঞিপ্তিতে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. আব্দুল হামিদ-এর অনুমোদনক্রমে জাতীয় বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ এর ১১ (১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মশিউর রহমানকে জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর-এর ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ দেয়া হলো।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে অধ্যাপক ড. মো. মশিউর রহমান এর নিয়োগের মেয়াদ হবে চার বছর।

জাতীয় বিশ্ববিদ্যালয় জানায়, অধ্যাপক ড. মো. মশিউর রহমান ২০১৭ সালের ৯ মে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্যের দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক। সুইডেনের লুন্ড বিশ্ববিদ্যালয় থেকে তিনি পিএইচডি ডিগ্রি লাভ করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট ডক্টরাল ডিগ্রিও অর্জন করেন।

অধ্যাপক ড. মো. মশিউর রহমান বরিশাল বিভাগের ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায় জন্মগ্রহণ করেন। তাঁর ছোটভাই বাপ্পী রহমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

Loading