নেত্রকোণায় ভার্চূয়াল গ্রন্থ আলোচনা

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ , মে ২৯, ২০২১

বাংলাদেশ বিমান পরিচালনা পর্ষদের সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এর রচিত গ্রন্থ ‘আমার বাবা ও একাত্তরের অম্লান স্মৃতি’ অবলম্বনে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়।

২৮ মে শুক্রবার বিকাল ৩ ঘটিকায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নেত্রকোণা রাষ্ট্রবিজ্ঞান সমিতি এ ভার্চুয়াল আলোচনা আয়োজন করে ।

মুক্তিযুদ্ধ ও  মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন মরহুম আখলাকুল হোসাইন আহমেদকে নতুন প্রজন্মের কাছে তোলে ধরতে সমিতির এ প্রয়াস।

বইটির লেখক সাজ্জাদুল হাসান উক্ত ভার্চুয়াল আলোচনায় অংশগ্রহন করেন। তিনি আয়োজক প্রতিষ্ঠান, অতিথি আলোচক ও সহযোগী সকলকে ধন্যবাদ জানান। তিনি জানান মুক্তিযুদ্ধের সময় তার পরিবার শরণার্থী হিসাবে ভারতে অবস্থান করেছেন সে সময়ের নানান পরিস্থিতি নিয়ে লিখা গ্রন্থ ‘আমার বাবা ও একাত্তরের অম্লান স্মৃতি’।

১৯৭০ সালে প্রাদেশিক সরকারের সদস্য হিসাবে নির্বাচিত হয়েছিলেন তার বাবা মরহুম আখলাকুল হোসাইন আহমেদ।মুক্তিযুদ্ধের সময় তিনি যে অবদান রেখেছেন তার বস্তুন্ষ্ঠি তথ্য সাজ্জাদুল হাসান উপস্থাপন করেছেন এই বইটিতে। মুক্তিযুদ্ধ চলাকালীন সময় তাদের পরিবার ভারতের মেঘালয়ের মহেশখোলায় অবস্থান করেছেন।মরহুম আখলাকুল হোসাইন ইয়ুথ ক্যাম্পের ইনচার্জ হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।

নেত্রকোণা রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি প্রফেসর ননী গোপাল সরকার এর সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনায় অংশগ্রহন করেন নেত্রকোণা জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সিনিয়র সাংবাদিক শ্যামলেন্দু পাল, জনান্তিক নাট্যগোষ্ঠীর সভাপতি অধ্যাপক আব্দুছ ছালাম, কথা সাহিত্যিক অধ্যক্ষ আনোয়ার হোসেন, নেত্রকোনা সরকারি কলেজের প্রভাষক তিতাস মিয়া, ভিপি দেব শংকর সাহা রায়, রাষ্ট্রবিজ্ঞান সমিতির সাংগঠনিক সম্পাদক মিজ বাধন খান পাঠান ববি প্রমুখ।

আলোচনা সঞ্চালনা করেন নেত্রকোণা রাষ্ট্রবিজ্ঞান সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ রহমান প্লাবন।

Loading