চট্টগ্রামের পরিবেশ বিপর্যয় রোধে সবুজ আন্দোলন অগ্রনী ভূমিকা পালন করবে

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ , মে ১১, ২০২১

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে জিইসির ও আর নিজাম আবাসিক এলাকায় চট্টগ্রামের পরিবেশ বিপর্যয় রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও সবুজ আন্দোলনের উপদেষ্টা ড. মনজুরুল কিবরীয়া। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবির।


ডঃ মনজুরুল কিবরীয়া তার বক্তব্যে বলেন, বর্তমান সময়ে চট্টগ্রামের অন্যতম সমস্যা পরিবেশ বিপর্যয়। বায়ু দূষণ, শব্দ দূষণ, ড্রেনেজের বেহাল দশা, নদী দখল ও দূষণ, জাহাজ নির্মাণের ফলে প্রতিনিয়ত সমুদ্র দূষিত হচ্ছে। চট্টগ্রামের পরিবেশ বিপর্যয় রোধে সবাইকে একযোগে কাজ করতে হবে। সবুজ আন্দোলন চট্টগ্রামের পরিবেশ বিপর্যয় রোধে অগ্রনী ভূমিকা পালন করবে বলে আমি বিশ্বাস করি।

সবুজ আন্দোলন চট্টগ্রাম জেলা শাখার যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কমিটির সদস্যসচিব আয়েশা আক্তার, যুগ্ম আহ্ববায়ক এম এ রহিম,যুগ্ম আহবায়ক ও সাপ্তাহিক চট্টবাণী সম্পাদক মোঃ নুরুল কবির,যুগ্ম আহবায়ক,উৎপল আজিজ, জেলা সদস্য, মুনা নারগিছ আব্দুল কাদের, ছাত্র পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক জেসমিন আক্তার জেসি প্রমুখ।