রামগড়ে ইমারজেন্সি ফার্স্ট এইড ফাউন্ডেশন’ র মানবিক সাহায্য প্রদান

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ , মে ৪, ২০২১

খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় মাহে রমজান উপলক্ষে গরীব, অসহায়, দুঃস্থদের মাঝে মানবিক সহায়তা খাদ্য সামগ্রীর বিতরণ করেছে অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন ইমারজেন্সি ফার্স্ট এইড ফাউন্ডেশন।
মঙ্গলবার(৪ মে) বিকাল চারটার সময় রামগড় উপজেলা মিলনায়তনে সংগঠনটির স্থানীয় প্রতিনিধি পলাশ দেবনাথ এর উদ্যোগে প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত নিম্নআয়ের মানুষের হাতে সহায়তার খাদ্য সামগ্রী তুলে দেন রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মু.মাহমুদ উল্লাহ মারুফ।
এসময় উপস্থিত ছিলেন রামগড় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনছুর আলী,সমাজসেবা কর্মকর্তা আজিজুর রহমান আনজুম, ফার্মাসিস্ট অপু শীল,সাংবাদিক মোঃ মোজাম্মেল হোসাইন, নুরুল আলম শরীফ প্রমূখ।
বিতরণ শেষে ইমারজেন্সি ফার্স্ট এইড এর স্থানীয় প্রতিনিধি পলাশ দেবনাথ জানান,এইচ এমবিডির অর্থায়নে রমজান মাসে প্রত্যন্ত অঞ্চলের শতাধিক দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
তিনি আরও জানান, ইমারজেন্সি ফার্স্ট এইড ফাউন্ডেশন একটি সরকার কর্তৃক নিবন্ধিত অলাভজনক, স্বেচ্ছাসেবামুলক প্রতিষ্ঠান। এটি সকল শ্রেণীর সুবিধাবঞ্চিত মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। প্রাতিষ্ঠানিক ও কারিগরি শিক্ষার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদানের ব্যবস্থা, জরুরী স্বাস্থ্য সেবা ও অস্থায়ী চিকিৎসা ক্যাম্প এর মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান, মানবসম্পদ উন্নয়ন ও কর্মসংস্থানের সৃষ্টি, এতিম অনাথ শিশু ও অবহেলিত বয়স্কদের পুনর্বাসন, রমজান মাসে প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে খাবার বিতরণ, নিরাপদ পানি ও স্বাস্থ্যসম্মত পায়খানা ব্যবহার করা সহ নিয়মিত জনসেবামূলক কার্যক্রম করে যাচ্ছে ফাউন্ডেশনটি।