সাভারে ৫ অপহরণকারী গ্রেফতার

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ , মে ৩, ২০২১

সাভারের আমিনবাজার এলাকা থেকে শাহ আলী (১৪) নামের এক কিশোরকে অপহরণের ঘটনায় ৫ জনকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। এঘটনায় ভুক্তভোগীর পরিবারের কাছ থেকে ২ লাখ টাকা মুক্তিপণ চায় গ্রেফতারকৃতরা।

সোমবার (০৩ মে) সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ এ তথ্য নিশ্চিত করেন। এর আগে ২ মে সাভারের পার্শ্ববর্তী মানিকগঞ্জের সিংগাইর এলাকার হলমার্ক গ্রুপের পরিত্যক্ত ভবন থেকে ভুক্তভোগীকে উদ্ধার করে আসামিদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলঃ নবাবগঞ্জ সদর থানার পাতিলঝাপ গ্রামের মনির হোসেনের ছেলে মোঃ রাসেল(২২), রাজবাড়ি জেলার কালুখালী থানার আখর জানী গ্রামের মোঃ মজিবুর রহমানের ছেলে মোঃ রকিবুর রহমান(২৬), মাগুড়া জেলার শালিখা থানার কুশখালী গ্রামের আলতাফ মোল্লার ছেলে জসিম উদ্দিন(৩২), রংপুর জেলার মিঠাপুকুর থানার বলদীপুকুর গ্রামের কাওসার আলীর ছেলে হিরা মিয়া(১৯) এবং জামালপুর দেওয়ানগঞ্জ ভাটিপাড়া গ্রামের মোঃ আনসার আলীর ছেলে মোঃ আনোয়ার হোসেন(৩৫)।

পুলিশ জানায়, এর আগে শনিবার (১ মে) বাসা থেকে বিকেলে বের হয়ে আর বাসায় ফিরে যায়নি সাভারের ভাকুর্তা মোগড়াকান্দা এলাকার নাছির হোসেনের ছেলে মোঃ শাহ আলী(১৪)। পরদিন সকালে শাহ আলীর মা নূরনাহার এর মোবাইলে মুক্তিপণ দাবি করে কল দেয় অপহরণকারীরা। তারা শাহ আলীর মুক্তির জন্য ২ লাখ টাকা দাবি করে এবং ভয়ভীতি দেখাতে থাকে। পরবর্তীতে অপহরণকারীদের দেয়া তথ্যমতে বিভিন্ন স্থানে খোজ করতে থাকে তার পরিবার। এরপর পুলিশকে জানায় তারা।

ভুক্তভোগীর মা নূরনাহার বলেন, আমার ছেলেকে আটকে রেখে মারধোর করেছে তারা। ১ দিন পর পুলিশ আমার ছেলেকে উদ্ধার করে দিয়েছে। অপহরণকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানার উপ-পরিদর্শক(এসআই) শাহ আলম বলেন, ভুক্তভোগীর মায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় আসামীদের গ্রেফতার দেখানো হয়েছে। আজ তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।