বশেমুরবিপ্রবিতে শিক্ষকদের কর্মসূচি প্রত্যাহার, আগামীকাল থেকে শুরু হচ্ছে একাডেমিক কার্যক্রম

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ , এপ্রিল ২৫, ২০২১

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষকবৃন্দের প্রাপ্যতার তারিখ থেকে আপগ্রেডেশন এর আন্দোলনের অংশ হিসেবে বন্ধ ছিলো একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম। তবে দাবির বিষয়ে গতকাল রিজেন্ট বোর্ডে আপগ্রেডেশন নিশ্চিত হওয়ায় পুনরায় একাডেমিক কার্যক্রমে ফেরার ঘোষণা দিয়েছে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।

আজ (রবিবার) বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. মো: কামরুজ্জামান এবং সাধারণ সম্পাদক ড. মো: আবু সালেহ সাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে শিক্ষক সমিতি জানায়, গত ২৪/০৪/২০১১ ইং তারিখে মাননীয় উপাচার্য মহোদয় রিজেন্ট বোর্ড সভা আয়োজনের মাধ্যমে শিক্ষকদের আপগ্রেডেশন নিশ্চিত করেছেন এবং প্রাপ্যতার তারিখ থেকে আপগ্রেডেশনের বিষয়টি কার্যকর করার নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এছাড়া এই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য একটি তিন সদস্যের কমিটি গঠন করার বিষয়ে শিক্ষক সমিতিকে অবহিত করেছেন এবং দ্রুত আরও একটি রিজেন্ট বোর্ড করে প্রাপ্যতার তারিখ থেকে আপগ্রেডেশন সম্পর্কিত নীতিগত সিদ্ধান্তটিকে কার্যকর করার বিষয়ে আস্বস্ত করেছেন। পাশাপাশি অতি দ্রুত শিক্ষা ছুটির বিপরীতে যোগদানকৃত শিক্ষকদের স্থায়ীকরণের বিষয়টি সমাধানেরও আশ্বাস প্রদান করেন। উপাচার্যের এসকল আশ্বাসের উপর ভিত্তি করে শিক্ষক সমিতির পূর্বঘোষিত কর্মসূচী প্রত্যাহার করা হয়েছে।

কর্মসূচি প্রত্যাহার করে আগামীকাল ২৬/০৪/২০২১ তারিখ থেকে শিক্ষকবৃন্দকে সকল একাডেমিক কার্যক্রম যথারীতি শুরু করার জন্য বিবৃতিতে বিনীত অনুরোধ জানানো হয়েছে।