কক্সবাজার বিমানবন্দরে আবারও মিললো ১৫৮০টি গুলি

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ , এপ্রিল ১৬, ২০২১

কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণের মাটি খুঁড়াখুড়ির সময় আবারও মিললো ১৫৮০টি গুলি। শুক্রবার (১৫ এপ্রিল) বিকাল ৪টার দিকে শহরের বাঁকখালী নদীর মোহনায় বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা এসব গুলির সন্ধান পান। উদ্ধার হওয়া এসব গুলি দ্বিতীয় বিশ্বযুদ্ধকাল সময়ের বলে ধারণা করা হচ্ছে। এর আগে গত ১১ এপ্রিল একই এলাকা থেকে ২১৯০টি গুলি উদ্ধার করে পুলিশ।

কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার আব্দুল্লাহ আল ফারুক জানান,‘‘বিমান বন্দরের রানওয়ে সম্প্রসারণে কাজ করছে চায়নার একটি কোম্পানি। ওই কোম্পানির নিয়োজিত ঠিকাদার বাঁকখালী নদীর নাজিরারটেক এলাকায় বালি ভরাটের কাজ করছে। শুক্রবার বিকালে বালি উত্তোলনের সময় শ্রমিকেরা গুলিগুলো দেখতে পায়।’’

এসময় বিমান কর্তৃপক্ষ কর্তৃক শেখ হাসিনা ঘাঁটির বাংলাদেশ বিমান বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের একটি টিম খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বস্তাভর্তি গুলি নিশ্চিত করে। পরে কক্সবাজার সদর থানার পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসে।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা শেখ মুনীরুল গিয়াস গুলি উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন,‘‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় এখানে বিমান ঘাঁটি ছিল। সে সময়ে হয়তো গুলিগুলো রাখা হয়েছিল। এগুলো তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।”