করোনা উপসর্গ নিয়ে চবির দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ , এপ্রিল ১০, ২০২১

করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী শারমিন আক্তার রিমা’র মৃত্যু হয়েছে। শনিবার ভোর ৫টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুর সময় জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন বলে নিশ্চিত করেন শিক্ষার্থীর বড়ভাই ফাইজুল হক।

তিনি বলেন, ‘গতকাল সন্ধ্যায় ওর শ্বাসকষ্ট ও খুব জ্বর হয়েছে। আমরা সকালে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার চিন্তা করছিলাম। কিন্তু এর আগেই সে মারা যায় ৷

শারমিন আক্তার রিমা বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের ২০১৬-১৭ শিক্ষা বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার পূর্ব কান্দাইল গ্রামে। তার পিতা মৃত ওসমান গণি।

পরিবার ও সহপাঠী সূত্রে জানা যায়, বেশ কিছুদিন যাবত রিমা জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বাড়িতেই চিকিৎসা নিয়ে সে কিছুটা সুস্থ বোধ করছিল। গতকাল সন্ধ্যায় তার শ্বাসকষ্ট ও জ্বর হয়।

জানা যায়, রিমাদের ৬ সদস্যের পরিবারে (২ ভাই ও ৩ বোন) ৩ জনই প্রতিবন্ধী। বাবা মারা যাওয়ার পর খুব কষ্টে চলছে তাদের পরিবার। তাদের একমাত্র কর্মক্ষম ছোটভাই লিবিয়াতে ১ বছরের বেশি কর্মহীন অবস্থায় আছে।

পিতৃহীন ও কর্ম অক্ষম হওয়ায় পারিবারিক অস্বচ্ছলতা বিবেচনা করে স্থানীয় প্রশাসন ও বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন রিমার ভাই ফাইজুল হক।

এদিকে তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে সমাজতত্ত্ব বিভাগের সভাপতি পারভীন সুলতানা বলেন,’সংবাদটি শুনে আমি খুব মর্মাহত হয়েছি। আমাদের একজন শিক্ষার্থীর মৃত্যু খুবই দুঃখজনক। দৃষ্টি প্রতিবন্ধী হিসেবে সে আমার খুব ঘনিষ্ঠ ছিল। আমি ব্যক্তিগতভাবে তার পরিবারের সাথে যোগাযোগ করবো। বিভাগের সকল শিক্ষকদের সাথে পরামর্শ করে তার অসহায় পরিবারের জন্য কিছু করতে পারব বলে আশা রাখছি।