আশুলিয়া উচ্চ বিদ্যালয়ের জমিতে গরুর হাট বসানোর উপর আদালতের নিষেধাজ্ঞা

প্রকাশিত: ২:১৯ অপরাহ্ণ , জুন ১০, ২০২০
সাভারের আশুলিয়া উচ্চ বিদ্যালয়ের জমিতে বসা গরুর হাটের উপর নিষেধাজ্ঞা জারি করেছে উচ্চ আদালত।
আজ দুপুরে ওই গরুর হাটের জমিতে আদালতের নিষেধাজ্ঞার সাইনবোর্ড টাঙ্গিয়ে দেন স্কুল কতৃপক্ষ।
এলাকাবাসী জানায় গত পঞ্চাশ বছর ধরে আশুলিয়া উচ্চ বিদ্যালয় মাঠের প্রায় ৩.২ একর জমিতে গরুর হাট বসিয়ে গরু ছাগল বেচা কেনার সুযোগ করে দিয়ে ছিলেন আশুলিয়া উচ্চ বিদ্যালয় কতৃপক্ষ। পরে গত কয়েকদিন আগে আশুলিয়া উচ্চ বিদ্যালয় কর্তপক্ষের উপর বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে ক্ষমতার জোরে উপজেলা প্রশাসন থেকে গরুর হাটটি লিজ নেন আশুলিয়া ইউনিয়ন এলাকার জসিম উদ্দিন মোল্ল্যা পিন্টু নামের এক যুবক। পরে ওই হাটে গরু বিক্রি করতে আসা ক্রেতা ও বিক্রেতাদের কাছ থেকে মোটা অংকের টাকা নেওয়ায় হাটে গরু নিয়ে আসা ক্রেতা ও বিক্রেতারা আশুলিয়া উচ্চ বিদ্যালয় কতৃপক্ষের কাছে অভিযোগ করলে বিদ্যালয় কতৃপক্ষ বিজ্ঞ আদালতে অভিযোগ করলে উচ্চ আদালত বিদ্যালয়ের নিজস্ব জমিতে অবৈধ ভাবে গরুর হাট বসার উপর নিষেধাজ্ঞা জারি করেন। পরে আজ দুপুরে আদালনের নির্দেশ বাস্তবায়নে ওই গরুর হাটে সাইনবোর্ড টাঙ্গিয়ে দেন বিদ্যালয় কতপৃক্ষ।
এলাকাবাসীর আরও অভিযোগ কি ভাবে পিন্টু মোল্ল্যা বিদ্যালয়ের নিজস্ব জমিতে গরুর হাট বসানোর জন্য লিজ আনেন তা নিয়ে এলাকাবাসী ও স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা অসন্তোষ প্রকাশ করেছেন। বিদ্যালয়ের নিজস্ব জমিতে গরুর হাট বসানোর উপর নিষেধাজ্ঞা জারি করায় এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন।
এবিষয়ে আশুলিয়া উচ্চ বিদ্যালয় কতৃপক্ষ বলেন,বিদ্যালয়ের নিজস্ব জমিতে কিভাবে পিন্টু মোল্ল্যা গরুর হাটের লিজ আনেন তা বিজ্ঞ আদালতকে জানালে আদালত শুনানী শেষে ওই জমিতে গরুর হাট বসানোর উপর নিষেধাজ্ঞা জারি করেন ও সঠিক সিদ্ধান্ত নেন।