বশেমুরবিপ্রবি’র’ মেইন গেটের নির্মাণ কাজ শুরু হচ্ছে আগামীকাল

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ , মার্চ ২, ২০২১

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিলো মেইন গেট ও ম্যুরাল নির্মাণের। পাস হওয়া প্রকল্পের প্রায় সাত বছর পর বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সেই মেইন গেটের নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে আগামীকাল। নির্মাণের দায়িত্বে থাকা মোঃ নূর আলী মোল্লা আজ News 71 online.com কে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ” গেটের ডিজাইনসহ বেশ কিছু বিষয় নিয়ে জটিলতা সমাধান হয়েছে। আমরা আগামীকাল থেকে গেটের নির্মাণ কাজ শুরু করতে যাচ্ছি”। তিনি আরও বলেন নির্মাণ কাজ ছয় মাসের মধ্যে সম্পন্ন করবেন।
এদিকে অবশেষে গেটের নির্মাণ কাজ শুরু হওয়ায় আনন্দিত শিক্ষক ও শিক্ষার্থীরা। ইংরেজি বিভাগের দ্বিতীয় বষের শিক্ষার্থী মোঃ শিমুল বিশ্বাস বলেন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক একটা বিশ্ববিদ্যালয়ের জন্য ‘সিম্বোলিক ‘ একটা নিদর্শন। অবশেষে বশেমুরবিপ্রবিতে নানা অনিয়ম অবসান ঘটিয়ে ফটকের নির্মাণ কাজ শুরু হওয়ায় শিক্ষার্থী হিসাবে অনেক আনন্দ বোধ করছি। আশা করি গেটের নির্মাণ কাজ কোন জটিলতা ছাড়া দ্রুত সম্পন্ন হবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের জানুয়ারিতে শুরু হওয়া ২ বছর মেয়াদি বশেমুরবিপ্রবি অধিকতর উন্নয়ন প্রকল্পের অধীনে বশেমুরবিপ্রবির মেইন গেট নির্মাণ হওয়ার কথা ছিলো। তবে জনবল সংকটসহ বিভিন্ন কারণে প্রকল্পটির মেয়াদ একাধিকবার বৃদ্ধি করা হয়। ২৫০ কোটি টাকার এ প্রকল্পে মেইন গেট ও সাব গেট নির্মাণের জন্য বরাদ্দ রয়েছে ১ কোটি ৫ লাখ টাকা।

Loading