কারেন্ট অ্যাফেয়ার্সে প্রস্তাবিত বিশ্ববিদ্যালয়ের তালিকায় পিরোজপুরের বশেমুরবিপ্রবি

প্রকাশিত: ৮:৩৩ পূর্বাহ্ণ , মার্চ ১, ২০২১

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,  গোপালগঞ্জ যা ২০১১ সাল থেকে  শিক্ষা -কার্যক্রম রয়েছে ।  কিন্তু একই শ্রেণীভুক্ত একই  দেশে একই নামে বিশ্ববিদ্যালয়?  কিছুটা ধাক্কা খেলেও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শ্রেণীতে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ  থাকা সত্বেও পিরোজপুরে নতুন প্রস্তাবিত বিশ্ববিদ্যালয়ের নামও বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করা হয়েছে । এছাড়া নতুন তিনটি সরকারি বিশ্ববিদ্যালয়ের নামও সাদৃশ্য রয়েছে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাথে।

এর আগে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম তার নিজ ফেইসবুক একাউন্টে পিরোজপুর স্থাপিত হচ্ছে এমন অনুমোদন নিয়ে স্ট্যাটাস দিলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিবাদ করে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। তবে গত মাসের (ফেব্রুয়ারি)  বহুল পঠিত ম্যাগাজিন ‘ কারেন্ট অ্যাফেয়ার্স ‘ এর তথ্যে দেখা যায় বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জের সাথে নতুন তিনটি প্রস্তাবিত সরকারি বিশ্ববিদ্যালয়ের সাদৃশ্য রয়েছে। তবে পুরোপুরি  মিল রয়েছে পিরোজপুরে প্রস্তাবিত নতুন বিশ্ববিদ্যালয়ের নামের সাথে।

তবে এ বিষয় নিয়ে জানতে চাইলে মুঠোফোনে বশেমুরবিপ্রবি’র’  রেজিস্ট্রার আব্দুর রউফ বলেন ” একই নামে দুই বিশ্ববিদ্যালয়ের বিষয়ে আমি কিছু জানি না। তবে বিষয়টি নিয়ে প্রক্টর ও ভিসি স্যারের সাথে কথা বলবো।