আশুলিয়ায় পিটিয়ে বৃদ্ধের হাত-পা ভেঙ্গে দিলো মতিনবাহিনী; আটক ৬

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৭, ২০২১

শিল্পাঞ্চল আশুলিয়ায় সেই ভুমিদূস্য এম এ মতিন ও তার সন্ত্রাসী বাহিনী এবার দিন দুপুরে আলী আজম নামে এক বৃদ্ধের হাত পা ভেঙ্গে বাড়ি দখল করার চেষ্টা চালিয়েছে বলে খবর পাওয়া গিয়েছে । খবর পেয়ে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে আশুলিয়ায় মধ্য গাজীরচট এলাকায় ভুক্তভোগী আজম আলী ভুইয়া ও তার ভায়রা ভাই সিরাজ উল্ল্যা নিজ বাড়ি কাজ করছিলো। হঠাৎ করে পাশ্ববর্তী ভুমিদস্যু এম এ মতিনের সন্ত্রাসী বাহিনীর তাদের উপর হামলায় চালায়।

রাস্তা ফেলে আজম আলী রড় দিয়ে পিটিয়ে হাত ও পা ভেঙ্গে দেয়। বাঁচাতে গিয়ে সিরাজ উল্লাহও গুরুতর আহত হয়। আজম আলীকে উদ্ধার ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। পওে খবর পেয়ে পুলিশ শুক্রবার রাতে ৬ জনকে আটক করেন।

এজহার সূত্র জানা যায়, জোর করে বাড়ি দখলের জন্য এম এ মতিন এর নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী এই হামলা চালায়।

গেপ্তারকৃত আসামীরা হলো-মিজান মাল, নাজমুল, ফারুক আকন্দ, খোরশেদ ও টুটুল।

এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে আশুলিয়ায় মামলা দায়ের করেছেন সিরাজ উল্ল্যা।

সিরাজ উল্লা বলেন, দুপুরে শ্রমিক দিয়ে বাড়ির সংস্কারের কাজ করছিলঅম। হঠাৎ করে কয়েক তরুণ এসে রড দিয়ে পিটিয়ে রাস্তা ফেলে আজম আলীকে হাত ও পা ভেঙ্গে দেয়। এসময় আমি বাঁধা দিতে গেলে আমাকেও রড় দিয়ে পিটিয়ে আহত করে।

এসময় এম এ মতিন এর নামে একটি সাইনবোর্ড বাড়িতে লাগিয়ে দেয়। পরে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে ৬ জনকে আটক করে ও এম এ মতিনের সাইনবোর্ড জব্দ করে থানায় নিয়ে আসে।

তিনি আরও জানান, এম এ মতিন দীর্ঘ ধরে আমাদের বাড়িটি দখল করার পায়তারা করছে। বিভিন্ন সময় পুকমি দিয়ে আসছিলো।

এ বিষয়ে আগে আশুলিয়া থানায় সাধারন ডায়েরি করেছি ও আদালাতে মামলা করেছি। আমারা সমস্ত্রাসীর হামলা সুষ্ঠু বচিার চাই।

এ বিষয়ে আশুলিয়া থানার এস আই সামিউল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বাকীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, আশুলিয়ার গাজীরচটে ভুমিদূস্য এম এ মতিনের বিরুদ্ধে জমি দখল ও চাঁদাবাজির দুই মামলা ও থানায় লিখিত অন্তত ১৫ অভিযোগ রয়েছে।