ভ্যাকসিন নিয়ে বিভ্রান্ত না হওয়ার আহ্বান মৎস্য মন্ত্রীর

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ৭, ২০২১

করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে নেতিবাচক প্রচারণায় বিভ্রান্ত না হতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি আজ রোববার রাজধানীর মহাখালীতে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে করোনাভাইরাস (কোভিড-১৯) ভ্যাকসিনের প্রথম ডোজ টিকা নেয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানান।

আজ সকালে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে কোভিড-১৯’র ভ্যাকসিন নেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী।
এসময় শ ম রেজাউল করিম বলেন, ‘পৃথিবীর ১২০টিরও বেশি রাষ্ট্র এখনো করোনা ভ্যাকসিন নিতে পারেনি। এ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক সাফল্য ও সেরা ব্যবস্থাপনায় বাংলাদেশ দ্রুততম সময়ের মধ্যে ভ্যাকসিন আনতে সক্ষম হয়েছে। করোনা মহামারিতে দেশের মানুষের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে শহর থেকে প্রত্যন্ত অঞ্চলেও ভ্যাকসিন পৌঁছে দেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘কিছু অসাধু ব্যক্তি করোনা ভ্যাকসিন পাওয়া নিয়ে শঙ্কার কথা বলেছে। আবার ভ্যাকসিন আসার পর পর্যাপ্ত আসবেনা একথাও বলেছে। ভ্যাকসিন গ্রহণের পর আশঙ্কাজনক প্রতিক্রিয়া হতে পারে এ জাতীয় আতঙ্ক সৃষ্টি করেছে। তাদের সকল অপপ্রচার ছাড়িয়ে ভ্যাকসিন নেওয়ার মাধ্যমে আমরা দেশবাসীকে আহ্বান জানাতে চাই ভ্যাকসিন গ্রহণ করা করোনাকালে খুবই জরুরি ও স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয়।’

করোনা ভ্যাকসিনের কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, অসাধু ব্যক্তির অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সকলকে ভ্যাকসিন গ্রহণে এগিয়ে আসতে হবে। আসার আহ্বানও জানান তিনি।

দ্রুততম সময়ের মধ্যে জাতির জন্য করোনাভাইরাসের ভ্যাকসিনের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দনও জানান তিনি।