ভাসানচরে পৌঁছেছে আরো ১৪৬৪ রোহিঙ্গা

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ , জানুয়ারি ৩০, ২০২১

আরো প্রায় দেড় হাজার রোহিঙ্গাকে ভাসানচর পাঠানো হয়েছে। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে নৌবাহিনীর চারটি জাহাজে তাদের ভাসানচরে নেয়া হয়।

জানা যায়, আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে পতেঙ্গা বোট ক্লাব থেকে ১ হাজার ৪৬৪ জন রোহিঙ্গাকে নিয়ে নৌবাহিনীর জাহাজগুলো রওয়ানা হয়। স্থানান্তর প্রক্রিয়ার তৃতীয় দফায় এটি ছিল দ্বিতীয় ধাপ।

গতকাল শুক্রবার তৃতীয় দফার প্রথম ধাপে ১ হাজার ৭৭৮ জনকে ভাসানচর নেয়া হয়। ফলে দু’দিনে ৩ হাজার ২৪২ রোহিঙ্গাকে তাদের নতুন আবাসস্থলের পাঠানো হলো। এর আগে গত ডিসেম্বর মাসে দুই দফায় ৩ হাজার ৪৪৬ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়।

ভাসানচরে অবস্থানকারী গণমাধ্যমকর্মীরা জানান, ‘ভাসানচর আশ্রায়ণ প্রকল্পের পরিচালক নৌবাহিনীর কমডোর আবদুল্লাহ আল মামুন দুপুর সাড়ে ১২টায় ভাসানচরে রোহিঙ্গাদের গ্রহণ করেন। সেখান থেকে তাদের ওয়্যার হাউজে নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হবে। সেখানে তাদের ব্রিফিং ও বিশেষ মোনাজাত করা হবে। এসব আনুষ্ঠানিকতা শেষে তাদের স্ব স্ব গৃহে পাঠিয়ে দেয়া হবে।’

তারা জানান, ‘এসব রোহিঙ্গাদের প্রথম দু’তিন দিন তৈরি খাবার দেয়া হবে। তারপর থেকে রেশন সামগ্রী নিয়ে তারা নিজেরা নিজেদের খাবার তৈরি করবে।’

স্থানান্তর সংশ্লিষ্টরা জানান, আগামী ফেব্রুয়ারি মাসের ১৪/১৫ তারিখের দিকে চতুর্থ দফায় কাছাকাছি সংখ্যক রোহিঙ্গাকে ভাসানচর নিয়ে যাওয়া হবে।
সূত্র : বাসস