জনগণকে দেয়া প্রতিশ্রুতি পূরণে সফল জনপ্রতিনিধি হোসেন আলী মাস্টার

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ , জানুয়ারি ২৯, ২০২১

উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে উঠেছে আশুলিয়া সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড এলাকা । অবকাঠামোগত উন্নয়নের ফলে গ্রাম পেয়েছে শহুরে রূপ । কৃষি খামার থেকে শুরু করে উৎপাদনমুখী মিল ফ্যাক্টরি কলকারখানা ও গার্মেন্টস শিল্প সহ নানাবিধ প্রতিষ্ঠান বৃদ্ধি পাওয়ায় রাজধানীর মতো ব্যস্ততম এলাকায় পরিণত হয়েছে ৪নং ওয়ার্ড ‌। উল্লেখ্য যোগ্য হারে বেড়েছে বিভিন্ন জেলা থেকে আসা শ্রমজীবীর সংখ্যা ‌। রাজধানীর সাথে বিরুলিয়া ব্রিজ নির্মাণের মাধ্যমে সংযোগ সড়ক চালু হওয়ায় এলাকায় কল্পনাতীত ভাবে বেড়েছে যানবাহন চলাচল । সময়ের সাথে পাল্লা দিয়ে বেড়েছে নাগরিক চাহিদা । মাত্র কয়েক বছরের ব্যবধানে নির্জন এলাকাটি কল্পনাতীত ভাবে ব্যস্ততম নগরীতে পরিণত হয়ে উঠলেও স্থানীয় ইউপি সদস্য মোঃ হোসেন আলী মাস্টার এর দূরদর্শীতায় ভারসাম্য হারায়নি পরিবেশ । অসহনীয় পর্যায়ে দাঁড়ায়নি নাগরিক সমস্যা ‌। স্থানীয়দের ভাষ্যমতে দুই দুইবারের নির্বাচিত মেম্বার মোঃ হোসেন আলী মাস্টার সময়ের চাহিদা অনুযায়ী সমাজ সেবা ও এলাকার অবকাঠামোগত উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা পালন করাসহ জনগণকে দেয়া প্রতিশ্রুতি পূরণে সফল একজন জনপ্রতিনিধি ।

আজ শুক্রবার সকালে চারাবাগ উত্তরপাড়ায় হাদিস মোল্লার বাড়ির সামন থেকে কদম আলী মার্কেট পর্যন্ত ১৪০০ ফিট সুয়ারেজ ড্রেন স্থাপন কাজের উদ্বোধন করতে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, বাংলাদেশের মানচিত্রে আশুলিয়া ইউনিয়নের মধ্যে আমার প্রিয় ৪নং ওয়ার্ডকে আধুনিক পরিকল্পিত একটি আদর্শিক ওয়ার্ডের মডেল হিসেবে গড়ে তোলাই আমার একমাত্র লক্ষ্য । শতভাগ নাগরিক সমস্যামুক্ত ও সকলের নিরাপদে বাসযোগ্য একটি আধুনিক পরিকল্পিত ওয়ার্ড গড়াই আমার স্বপ্ন ।

এসময় তিনি আরো বলেন, আমি আমার প্রিয় এলাকাবাসীর সেবায় নিজেকে উৎসর্গ করেছি । এলাকাবাসী আমাকে ভালোবাসে । তাই তাদের এই ভালোবাসাই আমার শক্তি । তাদের নিয়েই আমার এলাকাকে মাদকমুক্ত এলাকা হিসেবে গড়ে তুলতে আমি সক্ষম হয়েছি । এলাকার অবকাঠামোগত উন্নয়ন সহ নাগরিক সমস্যা সমাধানে কাজ করে যেতে পারছি আমি । এলাকায় ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে পেরেছি । তাই আমার এলাকায় বিভিন্ন জেলা থেকে আসা গার্মেন্টস শ্রমিকসহ সকল পেশার মানুষ এখন নিরাপদে জীবন যাপন করতে পারছে । রাস্তাঘাট পাকা করে দেয়ায় এখন আর কাঁদা পেরিয়ে অফিসে যেতে হয় না ।

আশুলিয়ার প্রবীন এই আওয়ামী লীগ নেতা ও জননন্দিত ইউপি সদস্য মোঃ হোসেন আলী মাস্টার সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন ।

এলাকাবাসী জানায়, জননন্দিত ইউপি সদস্য ও আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলী মাস্টার এলাকার উন্নয়নের রূপকার ও রোল মডেল হিসেবে পরিচিত লাভ করেছেন। তিনি এলাকার অবকাঠামোগত উন্নয়ন সহ এলাকার শতভাগ নাগরিক সমস্যা সমাধানে সফল জনপ্রতিনিধি ও সমাজ সেবক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায় পুরোদমে চলছে বাসাইদ এলাকার পানি নিষ্কাশনের জন্য সুয়ারেজ ড্রেন স্থাপনের কাজ । এ সপ্তাহেই সম্পন্ন হবে। বাসাইদ মধ্যপাড়া থেকে বাসাইদ বাইদের নামা পর্যন্ত ১২০০ ফিট ড্রেন স্থাপন ও সড়কের ভরাট কাজ । চারাবাগ উত্তরপাড়ায় হাদিস মোল্লার বাড়ির সামন থেকে কদম আলী মার্কেট পর্যন্ত ১৪০০ ফিট সুয়ারেজ ড্রেন স্থাপন এর কাজ । এর আগেই এলাকার অন্যান্য পাড়া মহল্লার প্রয়োজনীয় সকল ড্রেন রাস্তাঘাট পাঁকাকরণ সফল ভাবে সম্পন্ন করেছেন তিনি। আরসিসি ঢালাইয়ে উন্নীত করা হয়েছে এলাকার প্রধান প্রাধন সড়ক গুলো সহ পাড়া মহল্লার অলিগলি রাস্তাঘাট ।