সায়েম মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে ৩১ নং ওয়ার্ডে শীতবস্ত্র ‘কম্বল’ বিতরণ

প্রকাশিত: ১১:৪৯ অপরাহ্ণ , জানুয়ারি ২৪, ২০২১

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এবং সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এর একমাত্র প্রয়াত পুত্র সায়েম-উর-রহমানের স্মৃতি রক্ষার্থে গঠিত ‘সায়েম মেমোরিয়াল ফাউন্ডেশন’ এর উদ্যোগে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র ‘কম্বল’ বিতরণ করেছেন।

২৩ জানুয়ারি ২০২১ রোজ শনিবার মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডের শীতার্ত মানুষের হাতে শীতবস্ত্র ‘কম্বল’ তুলে দেন, ঢাকা উওর সিটি কর্পোরেশন পক্ষ থেকে, ৩১, ৩৩, ও ৩৪ নং ওয়ার্ড (সংরক্ষিত কাউন্সিলর) ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রোকসানা আলম, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহাজান খান, ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ওয়ালিউল্লাহ মাষ্টার, দপ্তর সম্পাদক আঃ রহমান শাহ, ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সংগ্রামী সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন ফরাজী এবং মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক নাইমুল হাসান রাসেল, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ’সহ প্রমুখ।

‘কম্বল’ বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, শীতের তীব্রতায় দুস্থ, নিঃস্ব, ছিন্নমূল, গরিব, দুঃখী, বস্ত্রীবাসী শিশু, বৃদ্ধ, নারী-পুরুষ নিদারুণ কষ্ট পায়।শীতকালে দরিদ্র ও ছিন্নমূল মানুষের শীত নিবারণ অতীব প্রয়োজন। শৈত্যপ্রবাহ থেকে রক্ষা পাওয়ার ন্যূনতম ব্যবস্থাপনাও তাদের থাকে না। ফলে অসহায় ও হতদরিদ্রদের কষ্ট কেবল বেড়েই যায়। বৃদ্ধ, শিশু ও ফুটপাতের গরিব মানুষ গরম কাপড়ের অভাবে মারাও যায়। হাড় কাঁপানো শীতের কবল থেকে তাদের রক্ষা করা এবং সামর্থ্যের ভিত্তিতে সাহায্য-সহযোগিতার হাত প্রসারিত করা প্রত্যেক মানুষের দায়িত্ব।শীতবস্ত্র বিতরণে সমাজের বিত্তবানদের অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানান।

বক্তারা আরো বলেন প্রতি বছরের মতো এ বছরও আত্ন মানবতার সেবায় সর্বদা নিয়োজিত সায়েম মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডে শীতার্তদের মাঝে শীতবস্ত্র ‘কম্বল’ বিতরণ করা হচ্ছে।

উল্লেখ্য ২০১১ সালের ৬ সেপ্টেম্বর রাতে কক্সবাজারের চকরিয়া উপজেলায় ডুলাহাজারা সাফারি পার্কের কাছে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন সায়েম। ওই সময় আওয়ামী লীগ নেতা নানকের ছেলের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে ছুটি গিয়েছিলেন মোহাম্মদপুরে নানকের বাসায়।