পার্বতীপুরে জনপ্রতিনিধিদের ভূমিকা ও করনীয় শীর্ষক দিনব্যাপী কর্মশালা

মনজুরুল হক মঞ্জু মনজুরুল হক মঞ্জু

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১:৩৫ অপরাহ্ণ , ডিসেম্বর ২৮, ২০২০

 

পার্বতীপুরে সামাজিক নিরাপত্তা কর্মসূচী বাস্তবায়নে জনপ্রতিনিধিদের ভূমিকা ও করনীয় শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে পার্বতীপুর উপজেলা সমাজসেবা অধিদপ্তর আয়োজিত এ কর্মশায় সভাপতিত্ব করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাপস রায়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক। বিশেষ অতিথি ছিলেন, দিনাজপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক ময়নুল হক, পার্বতীপুর পৌর মেয়র এজেডএম মেনহাজুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রাকিবুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মেরাজুল ইসলাম, পার্বতীপুর প্রেস ক্লাবের সভাপতি শআম হায়দার, সাধারন সম্পাদক আমজাদ হোসেন, সাংবাদিক আতাউর রহমান, ভোরের কাগজের মোস্তাফিজুর রহমান বকুল, দৈনিক দেশ রূপান্তরের প্রতিনিধি সোহেল সানী, করতোয়া প্রতিনিধি মনজুরুল আলম, মুক্তিনিউজ২৪ কমের সম্পাদক মোস্তাকিম সরকার, সংবাদপ্রতিক্ষনের সম্পাদকের একরামুল হক বেলাল ও বাংলা২৪.নেটের সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। এছাড়াও কর্মশালায় উপজেলা ১০ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

 

সামাজিক নিরাপত্তা কর্মসূচির সাথে সংশ্লিষ্টদের দূনীর্তি ও অনিয়মের কারনে প্রকৃত প্রাপ্যতা থাকা সত্বেও যাতে কেউ এ কর্মসূচির সুবিধা থেকে বঞ্চিত না হন, সেদিকে সতর্ক দৃষ্টি রাখার জন্য কর্মশালায় বক্তারা সকলের প্রতি আহবান জানান।
কর্মশালা শেষে উপজেলা সমাজ কল্যান পরিষদের পক্ষ থেকে ২০ জন ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক পরিবারের প্রত্যেক ৫ হাজার টাকা করে নগদ অনুদান হিসেবে ১ লাখ টাকা ও দুই ভিক্ষুককে ২৫ হাজার টাকা মূল্যের দুইটি মুদি দোকান ঘরের চাবি ও পণ্য সামগ্রী তুলে দেন কর্মশালার প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক।