নিজ কক্ষ থেকে নারী আনসার কর্মকর্তার মরদেহ উদ্ধার

প্রকাশিত: ১১:৫৩ পূর্বাহ্ণ , ডিসেম্বর ২৬, ২০২০

বিয়ে নিয়ে পরিবারের সঙ্গে মনোমালিন্যে আত্মহত্যা করেছেন নারী আনসার বাহিনীর এক কর্মকর্তা। শুক্রবার (২৫ ডিসেম্বর) রাতের দিকে রাজধানীর আজিমপুর স্টাফ কোয়ার্টারের নিজ কক্ষ থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। 

মৃত রুমানা ইয়াসমিন আনসার বাহিনীর সহকারী পরিচালক হিসেবে ট্রেনিংরত ছিলেন। তার গ্রামের বাড়ি উত্তরের জেলা বগুড়ায়।

জানা গেছে, ৩৭তম বিসিএসের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী আনসার বাহিনীর সহকারী পরিচালক হিসেবে চাকরিতে যোগদান করেন। গাজীপুরে ট্রেনিং শেষে গত ২৪ ডিসেম্বর আজিমপুর স্টাফ কোয়ার্টারে সাবলেট ভাড়া বাসায় ফেরেন রুমানা। তার সঙ্গে থাকতেন ছোট বোন। শুক্রবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় বিয়ের দাওয়াতে বাসার বাইরে থাকা ছোটবোন রুমানাকে কল দিলে কোন সাড়া পাননি। পরে প্রতিবেশীকে ফোন দেয়া হলে তারা জানায়, ঘরের ভেতর রুমানার কোন সাড়া-শব্দ পাওয়া যাচ্ছে না।

পরে আরেক প্রতিবেশীকে বিষয়টি জানালে, তিনি ঘরে দরজা ধাক্কা দিয়ে খুলে দেখেন রুমা ঝুলন্ত অবস্থায় রয়েছে। পরে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রুমানার খালু জানায়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী রুমানার বিয়ে নিয়ে পরিবারের সঙ্গে মনোমালিন্য হয়। এ কারণে তিনি হতাশাগ্রস্ত ছিলেন।’

এদিকে, রুমানার মৃত্যু আত্মহত্যা নাকি হত্যা তা তদন্তে জানা যাবে বলে জানিয়েছে লালবাগ থানা পুলিশ।

এদিকে সহকর্মীর মৃত্যুর খবরে হাসপাতালে আসেন আনসার বাহিনীর ঊধ্বর্তন কর্মকর্তা। রুমানা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টিবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন।