সাভারে মেয়র পদে ৪, কাউন্সিলর পদে ৪৯ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

প্রকাশিত: ১২:৪৭ পূর্বাহ্ণ , ডিসেম্বর ২১, ২০২০

সাভার পৌরসভা নির্বাচনে মনোয়নপত্র দাখিলের শেষ দিন রবিবার পর্যন্ত ৪ জন মেয়র প্রার্থীসহ মোট ৬৩ প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণের জন্য মনোনয়ন পত্র দাখিল করেছেন। রবিবার সকালে হতে বিকাল ৫ টা পর্যন্ত প্রার্থীরা তাদের নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনী রিটার্ণিং অফিসারের অস্থায়ী কার্যালয় সাভার সরকারী কলেজে মনোনয়নপত্র দাখিল করেন।

এসময় সাভার পৌর সভার নির্বাচনে অংশ গ্রহণের লক্ষ্যে মেয়র পদে রবিবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র হাজী আব্দুল গণি মনোনয়নপত্র দাখিল করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন, সাভার উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক কামরুজ্জামানসহ অসংখ্য নেতাকর্মী।

 পরে দুপুর আড়াইটারদিকে ইসলামি আন্দোলনের প্রার্থী মো: মোশারফ হোসেন মনোনয়নপত্র দাখিল করেন। তারপর পরই বিএনপির মনোনীত মেয়র প্রার্থী সাবেক পৌর সভার মেয়র ও পৌর বিএনপি’র সভাপতি হাজী মো: রেফাত উল্লাহ নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন। বিকাল ৫ টায় সর্বশেষ মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিটার্ণিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন আক্তারুজ্জামান কুটি মোল্লা। এসময় তার সাথে উপস্থিত ছিলেন সাভার সরকারী কলেজের উপাধ্যক্ষ দিল আফরোজ প্রমুখ।

এছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে ১, ২ ও ৩ আসনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড থেকে ২ জন এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড থেকে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

সাভার পৌরসভার সাধারণ ৯ টি ওয়ার্ড থেকে মোট ৪৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে ১ নং ওয়ার্ড থেকে ৭ জন, ২ নং ওয়ার্ড থেকে ২ জন।, ৩ নং ওয়ার্ড থেকে ৭ জন, ৪ নং ওয়ার্ড থেকে ৪ জন, ৫ নং ওয়ার্ড থেকে ৭ জন, ৬ নং ওয়ার্ড থেকে ৯ জন, ৭ নং ওয়ার্ড থেকে ৬ জন, ৮ নং ওয়ার্ড থেকে ৩ জন এবং ৯ নং ওয়ার্ড থেকে ৪ জন প্রার্থী রয়েছেন।

সাভার পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন ঢাকা জেলার সিনিয়র নির্বাচন অফিসার মো: মুনীর হোসাইন খান। সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্বে রয়েছেন তিন জন। তারা হলেন, সাভার উপজেলা নির্বাচন অফিসার ফখর উদ্দিন শিকদার, কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মো: আ: আজিজ ও মিরপুর থানা নির্বাচন অফিসার মোহাম্মদ শাহজালাল